advertisement
আপনি দেখছেন

ইন্টারনেট সেবায় ‘এক দেশ, এক রেট’ কার্যকর হচ্ছে আগামী ১ সেপ্টেম্বর থেকে। এর ফলে সেদিন থেকে সারাদেশে একই দামে এই সেবা পাওয়া যাবে। আজ বৃহস্পতিবার রাজধানীতে এক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

broadband internetব্রডব্যান্ড ইন্টারনেট

এদিন সারাদেশের ব্রডব্যান্ড ইন্টারনেটের সব আইএসপি এবং বেসরকারি এনটিটিএন ও আইআইজি ট্যারিফের উদ্বোধন করা হয়। এতে জানানো হয়, পাঁচ এমবিপিএস ইন্টারনেটের দাম পড়বে ৫০০ টাকা, ১০ এমবিপিএস ৮০০ এবং ২০ এমবিপিএস ১ হাজার ২০০ টাকা। এই দামে ইন্টারনেট সেবা নিশ্চিত করবে সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো।

অনুষ্ঠানে ইন্টারনেট সেবার নতুন এই দাম কার্যকরের বিষয়টি জানান বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, করোনাকালে টেলিকম সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো বেশ ভালো আয় করছে। তারা চাইলে গ্রাহকদের আরো ভালো সেবা দিতে পারে। এ বিষয়ে কাজ করছে বিটিআরসি।

btrc logoবিটিআরসির লোগো

ট্যারিফের উদ্বোধনে আরো উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব আফজাল হোসেন, বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, কমিশনার আবু সৈয়দ দিলজার হোসেন, আইএসপিএবির সভাপতি আমিনুল হাকিম, সাধারণ সম্পাদক ইমদাদুল হক প্রমুখ।