advertisement
আপনি দেখছেন

আইসিসির নিয়ম অনুসারে ওয়ানডে র‍্যাঙ্কিয়ের সেরা আট দল খেলবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে। কিন্তু ক্যারিবিয়ানরা নির্ধারিত সময়ে সেরা আটে থাকতে পারেনি। ফলে তাদের সুযোগও মিলেনি চ্যাম্পিয়ন্স ট্রফিতে। তারপরও তাদের দেখা যেতে পারে জুনের এক তারিখ থেকে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে!

logo of icc champions trophy 2017

এমন একটা সম্ভাবনার আভাস দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান শাহরিয়ার খান। তিনি স্থানীয় সংবাদ মাধ্যম দ্য ডনকে বলেছেন যে, ওয়েস্ট ইন্ডিজের সুযোগ মিলতে পারে ভারতের বেঁকে বসার কারণে। 

আইসিসি থেকে লাভের ভাগ কম পাওয়ার প্রস্তাবনা পাস হওয়াতে চ্যাম্পিয়নস ট্রফি বর্জন করবে ভারত, খবর উড়ছে এ রকম। শেষ পর্যন্ত ভারত যদি না যায় ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি খেলতে তাহলে আসর থেমে থাকবে না বলেছেন শাহরিয়ার খান।

সে ক্ষেত্রে নিচ থেকে ওয়েস্ট ইন্ডিজকে অংশ গ্রহণের সুযোগ দেওয়া হতে পারে বলেছেন শাহরিয়ার। ডনকে পিসিবি প্রধান বলেন, ‘আইসিসির বোর্ড সভায় বড় ব্যবধানে ভোটাভুটিতে হারার পার ভারত যদি চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নাও নেয় ভারতকে ছাড়াই সব দলগুলো চ্যাম্পিয়নস ট্রফি খেলবে। যদি ভারত না খেলে ওয়েস্ট ইন্ডিজ কিংবা অন্য কোন দলকে চ্যাম্পিয়নস ট্রফিতে যুক্ত করতে পারে আইসিসি।’

গত ২৫ এপ্রিল ছিল চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা করার শেষ দিন। ভারত এখনো দল ঘোষণা না করলেও অনুষ্ঠানিকভাবে জানায়নি যে তারা চ্যাম্পিয়নস ট্রফিতে খেলবে না। আগামী ৭ মে বিসিসিআইয়ের সভায় হয়তো বিষয়টি চূড়ান্ত করা হবে। সে পর্যন্ত ভাগ্য খুলে যাওয়ার অপেক্ষা করতেও পারে ওয়েস্ট ইন্ডিজ!