আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

তিনজন নতুন মুখকে নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। টেস্ট ও ওয়ানডে দলের নিয়মিত মুখ এইডেন মার্করাম প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন টি-টোয়েন্টি দলে। তার সঙ্গে ডানহাত পেসার এনরিচ নর্তজে এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান সিনথেমবা কুশিলকে প্রথমবার দলে ডাকা হয়েছে।

markram t 20 squard

মার্করাম ও নর্তজেকে নেওয়া হয়েছে তিন ম্যাচ সিরিজের পুরোটার জন্যই। আর কুশিলকে দলে নেওয়া হয়েছে সিরিজের তৃতীয় ম্যাচের জন্য। দক্ষিণ আফ্রিকা দলে পরিবর্তন আরও আছে। তিন ম্যাচের সিরিজের প্রথমটি খেলে বিশ্রামে যাবেন দলটির প্রথম সারির চার ক্রিকেটার অধিনায়ক ডু প্লেসি, উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক, পেসার কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডি। শেষ দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিবেন জেপি ডুমিনি।

আগামী মঙ্গলবার থেকে শুরু হবে সিরিজ। সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে কেপটাউনে। এরপর সেঞ্চুরিয়ানে দ্বিতীয় টি-টোয়েন্টি হবে ২২ মার্চ, ২৮ মার্চ জোহানেসবার্গে হবে তৃতীয় টি-টোয়েন্টি।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: ডু প্লেসি, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, জেপি ডুমিনি, জেরা হেন্ডরিকস, ইমরান তাহির, এইডেন মার্করাম, ডেভিড মিলার, এনরিচ নর্তজে, আন্দিল ফেলুকায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, ফন ডান ডুসেন, ক্রিস মরিচ, লুথো সিপামলা, সিনথেমনা কুশিল।