advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

তাকে কেন নতুন শোয়েব আখতার বলা হচ্ছে তা নিয়মিতই বুঝিয়ে যাচ্ছেন মোহাম্মদ হাসনাইন। শুধু দ্রুতগতিতে বোলিং আর শারীরিক গঠনে নয় মাঠের পারফরম্যান্সেও বিস্মিত করছেন। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ৭ ম্যাচ খেলে হাসনাইন তুলে নিয়েছেন ১২টি উইকেট।

mohammad hasnain psl

সবচেয়ে বেশি আলো ছড়িয়েছেন মোক্ষম সময়ে, টুর্নামেন্টের ফাইনালে। চার ওভার বোলিং করে ৩০ রান খরচায় প্রতিপক্ষের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে ফিরিয়েছিলেন। তার পারফরম্যান্সের ওপর ভর করেই প্রথমবারের মতো পিএসএলের শিরোপা ঘরে তুলতে পেরেছে কোয়েটা গ্ল্যাডিয়েটরস। তরুণ হাসনাইনের এমন পারফরম্যান্সে রীতিমতো মুগ্ধ অস্ট্রেলিয়ার সাবেক তারকা অলরাউন্ডার শেন ওয়াটসন।

কদিন পর আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। তরুণ হাসনাইন এই সিরিজের জন্য ঘোষিত পাকিস্তান দলে জায়গা করে নিয়েছেন। ওয়াটসন সিরিজের আগে হাসনাইন বিষয়ে দেশি ক্রিকেটারদের সতর্কও করে দিলেন।

নতুন শোয়েব আখতার বিষয়ে ওয়াটসন বলেন, ‘হাসনাইনের লেন্থ এবং সুইংয়ের ওপর নিয়ন্ত্রণ অসাধারণ। সে বলে গতির বৈচিত্র্যও খুব ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পারে। আমি মাত্র ১৮ বছর বয়সে এমন গতিতে কাউকে বোলিং করতে দেখিনি। আমার মনে হয়, আর আমিরাতের উইকেটেও অস্ট্রেলিয়া দলের কঠিন প্রতিপক্ষ হবে হাসনাইন।’

sheikh mujib 2020