আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 29 মিনিট আগে

গত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অনাকাঙ্খিতভাবে যে ক’জন আলো ছড়িয়েছেন জুনায়েদ সিদ্দিকি তাদের মধ্যে অন্যতম। বাংলাদেশের হয়ে পঞ্চাশের বেশি ওয়ানডে খেলা এই ক্রিকেটার জাতীয় দলের বাইরে ২০১২ সাল থেকে। আলোচনার অনেক বাইরে চলে গিয়েছিলেন ৩১ বছর বয়সী ক্রিকেটার। সেখান থেকে গত বিপিএলের পর আবারও আলোচনায় জুনায়েদ।

mizanur rahman dpl century

বিপিএলে খুলনা টাইটান্সের হয়ে ওপেনিংয়ে নিয়মিত রান করেছেন তিনি। ২৯৮ রান করা জুনায়েদের স্ট্রাইক রেট ছিল ১৩৭.৩২। অবাক করা এমন পারফরম্যান্স দেখানো জুনায়েদ আজ রান পেয়েছেন চলতি প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও (ডিপিএল)। তবে রান পেলেও একটা হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে।

ব্রাদার্স ইউনিয়নের হয়ে ডিপিএল খেলছেন জুনায়েদ। আজ আউট হয়েছেন সেঞ্চুরি থেকে মাত্র আট রান দূরে থাকতে। তবে জুনায়েদ সেঞ্চুরি না পেলেও তার দল বড় ব্যবধানে জয় পেয়েছে। উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে আজ ৮ উইকেটে জিতেছে ব্রাদার্স। সাভারের বিকেএসপিতে প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৬৪ রান তোলে উত্তরা।

দলটির পক্ষে ওপেনার তানজিদ হাসান ৭৫ ও অধিনায়ক মোহিমেনুল খান ৬৪ রান করেন। পরে জবাব দিতে নেমে মিজানুর রহমানকে সাথে নিয়ে ওপেনিং জুটিতেই ১৬১ রান তোলেন জুনায়েদ সিদ্দিকি। মিজানুর আগে ফিরলেও সেঞ্চুরি পেয়েছেন। ১১৩ বল খেলে ১০টি চার ৫টি ছক্কায় ১০৮ রান করে ব্রাদার্সের প্রথম ব্যাটসম্যান হিসেবে ফিরে যান।

জুনায়েদ সিদ্দিকি ফিরেছেন ১১২ বল খেলে ৯২ রান করে। জুনায়েদের সেঞ্চুরি মিস করে ফেরার পর ফজলে রাব্বি ব্রাদার্সের সহজ জয় নিশ্চিত করেছেন (৫৫ বলে ৫৭*)। ৪৮.২ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের জন্য ২৬৭ রান তোলে ব্রাদার্স।

এদিকে দিনের অপর ম্যাচে বিকেএসপিকে ২৭ রানে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। প্রথমে ব্যাটিং করতে নেমে ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২১২ রান তোলে খেলাঘর। ওপেনার রবিউল ইসলাম রবি করেছেন ৭৫ রান। পরে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ১৮৫ রান তুলতে পেরেছে বিকেএসপি। দলটির পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেছেন শামিম হোসেন। ব্রাদার্সের হয়ে দুটি করে উইকেট দখল করেছেন রবিউল হক, রবিউল ইসলাম রবি, ইফরান হোসেন ও মাসুম খান।