advertisement
আপনি দেখছেন

আগামী শনিবার থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসর। এই টুর্নামেন্টে সাকিব আল হাসান খেলবেন কিনা তা নিয়ে ভালোই নাটক হয়েছে। জল অনেক দূর গড়ানোর পর বিশ্বসেরা অলরাউন্ডারকে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলার অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

shakib al hasan sunrisers hyderabad

সাকিবের বর্তমান দল সানরাইজার্স হায়দরাবাদ। তাদের আসর শুরু হচ্ছে উদ্বোধনের একদিন পর। ২৩ মার্চ ইডেন গার্ডেন্সে সাবেক ক্লাব কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে হায়দরাবাদ। ওই ম্যাচে সাকিব খেলবেন কিনা তানিয়ে কিছুটা সংশয় ছিল। কারণ অধিনায়ককে অনুমতি দিলেও তার অনাপত্তি পত্রে একটা শর্ত দিয়েছে বিসিবি।

শুধু ছাড়পত্র নয়, শঙ্কা ছিল সাকিবের ইনজুরি নিয়েও। বিশ্বসেরা অলরাউন্ডার হাতের ইনজুরি থেকে সেরে উঠেছেন। কিন্তু মাঠে নামার জন্য কতটুকু ফিট সাকিব? এ জন্যই ছাড়পত্রের সঙ্গে শর্ত দিয়েছে বিসিবি। আজ বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেছেন, ‘ওকে আমরা ছাড়পত্র দিয়েছি। আপনারা জানেন, সাকিবের একটা মেডিকেল ইস্যু ছিল। এ ব্যাপারে পরিষ্কার জেনে তাকে ছাড়পত্র দিয়েছি।’

সাকিবকে বিসিবির পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে যে, সবসময় বিসিবির চিকিৎসক ও ফিজিওর সঙ্গে যোগাযোগ রাখতে। যাতে করে ফিটনেসের ওপর চোটের কোনো প্রভাব না পড়ে। এই শর্ত মেনেই আজ রাতে কলকাতার উদ্দেশে রওয়ানা দেওয়ার কথা সাকিবের।