আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 29 মিনিট আগে

স্বপ্নের প্রথম সেঞ্চুরি। ক্যারিয়ার সেরা ১০১ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারলেন না হ্যারিস সোহেল। তার দল পাকিস্তানকে হেসেখেলেই হারিয়ে দিল অস্ট্রেলিয়া। শুক্রবার শারজাহতে আট উইকেটের বড় ব্যবধানে জিতেছে অজিরা।

finch and shaun marsh put on 172 for the second wicket

আগে ব্যাট করতে নেমে সোহেলের সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেটে ২৮০ রানের শক্তিশালী সংগ্রহ পায় পাকিস্তান। জবাব দিতে নেমে অ্যারন ফিঞ্চের শতকের ওপর দাঁড়িয়ে ইনিংসের এক ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

টস জিতে আগে ব্যাট করতে নামা পাকিস্তানের শুরুটা খুব একটা ভালো হয়নি। ৩৫ রানে উদ্বোধনী জুটি বিচ্ছিন্ন হয় তাদের। ৭৮ রানের মধ্যে বিদায় নেন দ্বিতীয় ওপেনার শন মাসুদও। ৪০ রানে আউট হয়েছেন তিনি। তার সঙ্গী ইমাম উল হক আউট হয়েছেন ব্যক্তিগত ১৭ রানে।

পরে মিডল অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে ইনিংস মেরামতের কাজ করেন সোহেল। এক প্রান্ত আগলে রেখে পাক ব্যাটসম্যান পৌঁছে যান তিন অংকে। শেষ অবধি ১০১ রানে অজেয় ছিলেন তিনি। ১১৫ বলের ইনিংসে ছয়টি চার ও একটি ছক্কা মেরেছেন সোহেল।

haris sohail umar pakistan vs australia

এই ইনিংস খেলার পথে উমর আকমল, ফাহিম আশরাফ ও ইমাদ ওয়াসিমের সঙ্গে কার্যকর কয়েকটা জুটি গড়েন সোহেল। ফাহিম, ইমাদ দুজনই করেছেন সমান ২৮ রান। উমর দুই রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হয়েছেন।

২৮১ রানের কঠিন লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেছে অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতে ৬৩ রান করেছে অজিরা। জুটি ভাঙে উসমান খাজা ২৪ রানে বিদায় নিলে। পরে শন মার্শকে নিয়ে ১৭২ রানের ম্যাচজয়ী জুটি বাঁধেন ফিঞ্চ। দলকে জয়ের খুব কাছে পৌঁছে দিয়ে ব্যক্তিগত ১১৬ রানে সাজঘরে ফিরে আসেন অস্ট্রেলিয়া অধিনায়ক। ফেরার আগে আটটি চার ও চারটি ছক্কা মেরেছেন ফিঞ্চ।

তার সঙ্গী মার্শ অবশ্য আফসোস নিয়ে বাইশ গজ ছেড়েছেন। নয় রানের জন্য সেঞ্চুরি পাননি তিনি। ৯১ রানের অজেয় ইনিংসে চারটি চার ও দুটি ছক্কা মেরেছেন মার্শ। অন্য প্রান্তে অপরাজিত থাকা পিটার হ্যান্ডসকম্ব করেছেন ৩০ রান।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ৫০ ওভার, ২৮০/৫ ( মাসুদ ৪০, হারিস ১০১*, আকমল ৪৮, আশরাফ ২৮, ওয়াসিম ২৮* কল্টার-নিলে ২/৬১, লায়ন ১/৩৮, ম্যাক্সওয়েল ১/৫৭)

অস্ট্রেলিয়া: ৪৯ ওভার, ২৮১/২ (উসমান খাজা ২৪, ফিঞ্চ ১১৬, মার্শ ৯১*, হ্যান্ডসকম ৩০*;আব্বাস ১/৪৪, আশরাফ ১/৫০)

ফল: অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী
ম্যাচ সেরা: অ্যারন ফিঞ্চ
সিরিজ: তিন ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ১-০ ব্যবধানে এগিয়ে
দ্বিতীয় ওয়ানডে: ২৪ মার্চ, ২০১৯