advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 01 মিনিট আগে

আজ শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নতুন আসর। রোমাঞ্চকর এই প্রতিযোগিতায় বল মাঠে গড়ানোর আগেই সড়সড় একটা ধাক্কাই খেল মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলের এবারের আসরে খেলা হচ্ছে না লাসিথ মালিঙ্গার। আসন্ন ওয়ানডে বিশ্বকাপের কারণেই আইপিএল থেকে সরে দাঁড়াতে হলো তাকে।

mumbai beats kolkata in ipl

বিশ্বকাপ শুরু হতে দুই মাসও বাকি নেই। আইপিএল খেলার চেয়ে ইংল্যান্ড এবং ওয়েলসে এই বিশ্বকাপে খেলাকেই অগ্রাধীকার দিচ্ছেন মালিঙ্গা। জাতীয় দলে জায়গা পাওয়ার জন্য আপাতত শ্রীলঙ্কার একটি ঘরোয়া টুর্নামেন্টে খেলতে হচ্ছে তাকে। তাই মালিঙ্গাকে ছাড়াই আইপিএল মিশন শুরু করতে হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্সকে।

ঘরোয়া টুর্নামেন্টে খেলার জন্য আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের ছয়টি ম্যাচে অনুপস্থিত থাকতে হতো মালিঙ্গাকে। বাকি ম্যাচগুলোর জন্য চাইলে মুম্বাইতে যোগ দিতে পারতেন লঙ্কান পেসার। কিন্তু মালিঙ্গা ফ্র্যাঞ্চাইজিটিকে অনুরোধ করেছেন তার পরিবর্তিত হিসেবে যেন একজন খেলোয়াড় খুঁজে নেওয়া হয়।

আগামী ৪ থেকে ১১ এপ্রিল পর্যন্ত চলবে প্রভিন্সিয়াল ওয়ানডে টুর্নামেন্ট। বিশ্বকাপ যাত্রায় শ্রীলঙ্কার সঙ্গী হতে হলে এই টুর্নামেন্টে খেলতে হবে মালিঙ্গাকে। বোর্ডের এই শর্তটা মেনে নিয়েছেন ডানহাতি এই পেসার। গল ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে ঘরোয়া টুর্নামেন্টটিতে খেলবেন মালিঙ্গা।

গত বছরের শেষ দিকে নিলামে দুই কোটি রুপি খরচ করে মালিঙ্গাকে কিনে নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু বিশ্বকাপের জন্য মোটা অংকের অর্থ বিসর্জন দিচ্ছেন তিনি। আইপিএলে সবশেষ ২০১৭ সালে তাকে খেলোয়াড় ভূমিকায় দেখা গিয়েছিল। গত বছর অবশ্য মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর হিসেবে কাজ করেছেন তিনি।

শনিবার গণমাধ্যমকে মালিঙ্গা বলেছেন, ‘আইপিএলে খেলার জন্য আমি বোর্ডের অনুমতি চেয়েছিলাম। কিন্তু তারা জানাল বিশ্বকাপে যেতে হলে আমাকে প্রভিন্সিয়াল টুর্নামেন্টে খেলতে হবে। আমি বোর্ডের কথা মেনে নিয়েছি। এই টুর্নামেন্ট শেষ হতে হতে মুম্বাই ইন্ডিয়ান্সের ৭-৮টা ম্যাচ হয়ে যাবে। ততদিন আমার জন্য অপেক্ষা করতে হবে না। আমার বিকল্প যেন যেন খুঁজে নেওয়া হয়। বোর্ডকে বলেছি তারা যেন মুম্বাইকে এটা জানিয়ে দেয়।’

sheikh mujib 2020