আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 38 মিনিট আগে

ইসুরো উদানাকে নিরেট পেসার হিসেবে জানত ক্রিকেট সমর্থকরা। তার কাজ মূলত রান আটকানো এবং উইকেট তুলে নেওয়া। কিন্তু এই খেলোয়াড়টি হঠাৎ করেই যেনো ব্যাটসম্যান হয়ে উঠার জন্য উঠেপড়ে লাগলেন! লাগলেন কী, ব্যাটসম্যান তো হয়েই গেছেন। উদানা তার দলের ব্যাটসম্যানদের তো নিয়মিতই লজ্জায় ফেলছেন!

isuru udana

দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে রান তুলতে হাবুডুবু খাচ্ছেন শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। প্রতিকূল কণ্ডিশনে ব্যাটসম্যানদের ব্যর্থকার কারণে রঙিন পোশাকের সিরিজে ঠিকভাবে দাঁড়াতেই পারছেন না লঙ্কানরা। কিন্তু এসবের মধ্যে উদানা কিন্তু নিয়মিতই রান করে যাচ্ছেন। ওয়ানডে সিরিজের তিন ম্যাচে রান করেছেন যথাক্রমে ০*, ৭৫, ৩২। তারপর টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে ১২* ও ৮৪* রান করার পর আজ করেছেন ৩৬ রান।

তৃতীয় টি-টোয়েন্টিতে এটা শ্রীলঙ্কার দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। আগের ম্যাচগুলোর মতো আজও হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে। জোহানেসবার্গে সিরিজের তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ওভারে ২ উইকেট হারিয়ে ১৯৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিকদের হয়ে প্রেটোরিয়াস করেছেন ৪২ বলে অপরাজিত ৭৭ রান। হেন্ডরিক্স করেছেন ৫২ বলে ৬৬।

পরে শ্রীলঙ্কার পক্ষে ওপেনার নিরোশান দিকওয়েলা ও উদানা ছাড়া কেউই দাঁড়াতে পারেননি। দিকওয়েলা করেছেন ৩৮ রান। সব মিলিয়ে ১৫.৪ ওভারে ১৩৭ রানে গুটিয়ে গেছে লঙ্কানরা। ৪৫ রানে ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজটা ৩-০ ব্যবধানে জিতে নিল দক্ষিণ আফ্রিকা। ম্যাচে উদানা-দিকওয়েলা ছাড়া শ্রীলঙ্কার পক্ষে দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পেরেছেন কেবল অ্যাঞ্জেলো পেরেরা (১৫)।