advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

গত বিপিএলের আগে বারবার বলছিলেন, আবারও জাতীয় দলে ফিরে আগামী ওয়ানডে বিশ্বকাপ খেলতে চান। কিন্তু বিশ্বকাপের প্রাথমিক দলেও জায়গা হয়নি মোহাম্মদ আশরাফুলের। তা নিয়ে অবশ্য কেউ কথাও তোলেননি। এর কারণ আশরাফুলের পারফরম্যান্সই ছিলো যাচ্ছে-তাই।

ashraful sad photo bpl

গত বিপিএলকে বলেছিলেন জাতীয় দলে ফেরার প্লাটফর্ম। কিন্তু বিপিএলে সুযোগই পেয়েছেন মাত্র তিন ম্যাচ খেলার। ভালো করতে পারেননি বলেই তাকে খেলাতে চায়নি দল চিটাগং ভাইকিংস। তারপর প্রিমিয়ার ডিভিশন লিগে নাম লেখান মোহামেডানে। প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগের দুই ম্যাচে রান পাননি।

ওয়ানডে ফরম্যাটেও পরপর দুই ম্যাচে ব্যর্থ ছিলেন আশরাফুল। তারপর দল থেকে বাদই দিয়ে দেওয়া হয় তাকে। দুই ম্যাচ পর গত ২২ তারিখে শেখ জামালের বিপক্ষে আবারও সাবেক অধিনায়ককে একাদশে জায়গা করে দেয় মোহামেডান। ম্যাচে অবশ্য ৪৪ রান করেছিলেন। কিন্তু এই রান করতে আশরাফুল খেলে ফেলেন ৭৪ বল! ওয়ানডে ফরম্যাটে যেটা একেবারেই মানানসই নয়।

সেই কারণেই কিনা গতকালের ম্যাচে সাবেক অধিনায়ককে আটে ব্যাটিং করতে হলো! ৭৪ ম্যাচে ৪৪ রান করা আশরাফুলকে পরের ম্যাচেও অর্থাৎ আবাহনীর বিপক্ষেও একাদশে রেখেছিল মোহামেডান। কিন্তু এই দলে রাখাটা সাবেক অধিনায়কের জন্য এক রকম ‘অপমানকর’ই।

মিরপুরে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামা মোহামেডান আশরাফুলকে ব্যাটিং করতে পাঠায় আট নম্বরে! যে পজিশনে ব্যাটিং করতে দেখা যায় সাধারণত বোলারদের। আবাহনীর বিপক্ষে আটে নেমে সাত বল খেলার সুযোগ পেয়েছিলেন আশরাফুল। যাতে তুলতে পেরেছেন মাত্র ৪টি রান। এতো বছরের ক্যারিয়ারে আশরাফুল আগে আট নম্বরে ব্যাটিং করতে নেমেছিলেন কিনা সন্দেহ!

sheikh mujib 2020