advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

শুরুতেই বিপর্যয়। ২৭ রানের মধ্যে তিন উইকেট হারানোর ধাক্কা। সেখান থেকে চেন্নাই সুপার কিংসকে কী দুর্দান্তভাবেই না শক্ত অবস্থানে পৌঁছে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। খেললেন অধিনায়কোচিত দারুণ এক ইনিংস। তার দল চেন্নাইও হারিয়ে দিয়েছে রাজস্থান রয়্যালসকে।

dhoni throws the kitchen sink at one

রোববার রাজস্থানকে আট রানে হারিয়েছে চেন্নাই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে তিন ম্যাচে তিনটিতেই জিতল ধোনির দল। চেন্নাই অপ্রতিরোধ্য হয়ে উঠলেও বাকি সাতটি দল অন্তত একটি ম্যাচ হেরেছে। রাজস্থান তো তিন ম্যাচের সবকটিতেই হারল!

টস হেরে আগে ব্যাট করতে নেমে ধোনির তাণ্ডবের সুবাদে নির্ধারিত ওভারে পাঁচ উইকেটে ১৭৫ রান করেছে চেন্নাই সুপার কিংস। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৬৭ রান তুলতে সক্ষম হয়েছে রাজস্থান। রোমাঞ্চকর এই জয়ে সানরাইজার্স হায়দরাবাদকে সরিয়ে শীর্ষে উঠে এসেছে চেন্নাই।

শুরুর ধাক্কা সামলে উঠতে ধোনিকে সহায়তা করেছেন সুরেশ রায়না ও ডোয়াইন ব্রাভো। ৩২ বলে ৩৬ রান (চারটি চার, একটি ছক্কা) করে আউট হয়েছেন রায়না। পরে ১৬ বলে ২৭ রানের (তিনটি চার, একটি ছক্কা) ঝড়ো ইনিংস খেলেছেন ব্রাভো। তবে আসল ঝড়টা উঠেছে ধোনির ব্যাটে। ব্রাভো-ধোনি মিলে শেষ তিন ওভারে করেছেন ৬০ রান!

৪৭ বলে ৭৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন ধোনি। শেষ পর্যন্ত তাকে আউট করতে পারেনি রাজস্থানের বোলাররা। ধোনির তাণ্ডবে ছিল চারটি চার ও চারটি ছক্কার মার। অধিনায়কের রাজসিক ব্যাটিংয়ের ওপর ভর করে পৌনে দুশো রান করতে পেরেছে সাবেক চ্যাম্পিয়নরা।

১৭৬ রানের কঠিন লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে শুরুতেই ধসে পড়ে রাজস্থানের টপ অর্ডার। ১৪ রানের মধ্যে সাজঘরে ফিরে যায় তাদের প্রথম তিন ব্যাটসম্যান। পরে মিডল অর্ডারের ব্যাটিং দৃঢ়তায় কিছুটা লড়াই করে রাজস্থান। একটা পর্যায়ে তো জয়ের সম্ভাবনাও জাগিয়েছিল তারা। কিন্তু আশা জাগিয়েও আর পারেনি তারা।

২৪ বলে ৩৯ রান (পাঁচটি চার, একটি ছক্কা) করেছেন রাহুল ত্রিপাঠি। ২৬ বলে ৪৬ রানের (একটি চার, তিনটি ছক্কা) ঝোড়ো ইনিংস খেলেছেন বেন স্টোকস। এ ছাড়া স্টিভেন স্মিথ ৩০ বলে ২৮ রান (দুটি চার) এবং জোফরা আর্চার ১১ বলে ২৪ রানে (একটি চার, দুটি ছক্কা) অজেয় ছিলেন। তবে ধোনির তাণ্ডবের কাছে এসবকিছু ম্লান হয়ে গেছে।

চেন্নাই ও রাজস্থানের পরের ম্যাচ:

মুম্বাই ইন্ডিয়ান্স-চেন্নাই সুপার কিংস
৩ এপ্রিল, রাত ৮.৩০টা

রাজস্থান রয়্যালস-রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু
২ এপ্রিল, রাত ৮.৩০টা

আজকের খেলা:

কিংস ইলেভেন পাঞ্জাব-দিল্লি ক্যাপিটালস
১ এপ্রিল, রাত ৮.৩০টা

sheikh mujib 2020