advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার পর আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজকে সামনে রেখে দেশটির কাছে নিরাপত্তা পরিকল্পনা চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের আগে স্বাগতিক আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে সাথে নিয়ে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

bangladesh cricket board logo 1

সোমবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন চৌধুরী টাইগারদের নিরাপত্তা নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন।

গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় পাঁচ বাংলাদেশিসহ ৫০ জন নিহত হন। নিউজিল্যান্ডের বিপক্ষে সেখানে তৃতীয় ও শেষ টেস্ট খেলার কথা ছিল টাইগারদের। হামলার স্থান থেকে একটু দূরেই ছিল টাইগারদের বাস।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, ‘আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডকে আমরা নিরাপত্তা পরিকল্পনা দিতে বলেছি। ত্রিদেশীয় সিরিজে কেমন নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে আমরা তা জানতে চাই। আমরা আশা করি তারা আমাদের নিরাপত্তা পরিকল্পনার বিষয়টি জানাবে।’

ক্রাইস্টচার্চে হামলার ২৪ ঘণ্টার মধ্যেই টাইগারদের দেশে ফিরিয়ে আনে বিসিবি এবং জানায়, সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা ছাড়া তারা বাংলাদেশ ক্রিকেট দলকে আর বিদেশে পাঠাবে না।

তবে বিশ্বকাপের নিরাপত্তা নিয়ে বাংলাদেশ উদ্বিগ্ন নয়, কেননা খোদ আইসিসি এর দায়িত্বে থাকবে। তবে মূল টুর্নামেন্টের এক সপ্তাহ আগে ইংল্যান্ড যাবে বাংলাদেশ।

নিজামুদ্দিন জানান, ইংল্যান্ডে এই এক সপ্তাহ অতিরিক্ত সময়ের জন্য আইসিসির কাছে নিরাপত্তা চাইবে বিসিবি।

তিনি বলেন, ‘বিশ্বকাপের এক সপ্তাহ আগে আমরা ইংল্যান্ড পৌঁছবো, আমরা আইসিসিকে নিরাপত্তা নিশ্চিত করার কথা বলবো। আমরা আশা করি তারা এটি করবে এবং অতিরিক্ত আয়োজনের জন্য যা খরচ হবে আমরা তা বহন করবো।’

sheikh mujib 2020