আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 45 মিনিট আগে

ইংল্যান্ডের মাটিতে এবারের ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে আরও মাস দুই বাকি। তারপরও এখনই বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করে দিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। কিউইদের বিশ্বকাপ দলে বড় এক চমক। দলে জায়গা পেয়েছেন ২৮ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ব্লান্ডেল। যার কিনা এখন পর্যন্ত নিউজিল্যান্ড ওয়ানডে দলে অভিষেকই হয়নি!

tom blandel

মূলত টিম শেইফার্টের ইনজুরির কারণে দলে সুযোগ মিলেছে বুড়ো টম ব্লান্ডেলের। দ্বিতীয় উইকেরক্ষক হিসেবে বিশ্বকাপ দলে বিবেচনা করা হয়েছে তাকে। অধিনায়কের দায়িত্বে থাকবেন যথারীতি কেন উইলিয়ামসন। ব্যাটিং ইউনিটে তার সাঙ্গে মার্টিন গাপটিল, রস টেলরের মতো অভিজ্ঞরা আছেন। অফ ফর্মে থাকা কলিন মুররোও স্কোয়াডে আছেন। পেস আক্রমনে টিম সাউদি, ট্রেন্ট বোল্টের সঙ্গে তরুণ তারকা লকি ফার্গুসন জায়গা পেয়েছেন।

ইনজুরির কারণে অনিশ্চয়তা থাকলেও স্পিন আক্রমণের নেতৃত্ব থাকবেন যথারীতি মিচেল স্যান্টনারই। তার সঙ্গে ইশ সোধিকেও দলে রাখা হয়েছে। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় গিয়ে তিনটি অনানুষ্ঠানিক ওয়ানডে ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। ওই সিরিজে এই দল নিয়েই যাওয়ার কথা।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেলর, টম লাথাম, কলিন মুনরো, টম ব্লান্ডেল, জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।