advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ম্যাচেই একাদশে জায়গা পেয়েছিলেন। ম্যাচে সাকিব আল হাসানের শুরুটাও হয়েছিল বেশ ভালো। বোলিং করতে এসে প্রথম ওভারে ছয় রান খরচায় তুলে নিয়েছিলেন ক্রিস লিনের উইকেট। কিন্তু তারপর আন্দ্রে রাসেলের ঝড়ে সেই গতিটা আর ধরে রাখতে না পেরে সব মিলিয়ে রান দিয়ে ফেলেছিলেন ৪২।

shakib laxman sankar

এদিকে, ইনজুরি কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন হায়দরাবাদের তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসন। ১২তম আইপিএলে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলেছে হায়দরাাদ, কিন্তু সাকিব মাঠে নামতে পেরেছেন ওই এক ম্যাচেই। তবে হায়দরাবাদের মেন্টর ভারতীয় কিংবদন্তি ভিভিএস লক্ষ্মণ বললেন একাদশে জায়গা না পেলেও সাকিব 'অনেক গুরুত্বপূর্ণ’। সাকিবকে বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটারও বলেছেন ভারতের সাবেক এই ব্যাটসম্যান।

সম্প্রতি এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন সাকিব, লক্ষ্মণ ও হায়দরাবাদের অপর ক্রিকেটার বিজয় শঙ্কর। সেখানে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন এই তিনজন। সেখানে সাকিব বিষয়ে লক্ষ্মণ বলেন, ‘সে ম্যাচ উইনার ক্রিকেটার। খেলতে পারছে না বলে খারাপ লাগছে। সে আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ক্রিকেটার। শুধু আমাদের জন্য নয়, বাংলাদেশের জন্যও সে সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার। সে অনেকদিন ধরে বাংলাদেশকে টানছে। তার সাথে কাজ করার সুবিধা আছে।'

টানা সাত বছর কলকাতা নাইট রাইডার্সে খেলার পর গত বছর সানরাইজার্স হায়দরাবাদে পাড়ি জমিয়েছেন সাকিব। গতবছর নিয়মিতই একাদশে ছিলেন। পারফর্মমেন্সও ছিলো নজরকাড়া।

sheikh mujib 2020