advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 01 মিনিট আগে

দশ ওভার বোলিং করে মাত্র ৩৪ রান খরচায় চার উইকেট। দশ ওভারে বাউন্ডারি হজম করেছেন মাত্র দুটি। আজ প্রাইম দোলেশ্বরের বিপক্ষে সৌম্য সরকারের বোলিং পরিসংখ্যান এটা। নিঃসন্দেহে যে কোনো বোলারের জন্যই ঈর্ষণীয়। লিস্ট 'এ' ম্যাচে সৌম্যর ক্যারিয়ার সেরা বোলিং এটা। তবে এমন বোলিংয়েও হয়তো খুশি নন অনেকে!

soumya sarkar bangladesh cricketer

ব্যাট হাতে যে আজ আবারও ব্যর্থ হলেন এই তরুণ ক্রিকেটার। বোলিংয়ে নয়, এই মুহূর্তে তাকে ব্যাটিংয়ে জ্বলে উঠতে দেখার প্রত্যাশাই সকলের। দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। কিন্তু সৌম্যর ব্যাটে রান নেই অনেকদিন ধরে। গত জিম্বাবুয়ে ও উইন্ডিজ সিরিজে রান পেলেও বিপিএলে ব্যর্থ। নিউজিল্যান্ডে গিয়ে পুরো ব্যর্থ বাংলাদেশি পেস অলরাউন্ডার। ব্যাট হাতে সেভাবে দাঁড়াতেই পারেননি কিউই পেসারদের সামনে।

অথচ বিশ্বকাপ হবে নিউজিল্যান্ডের মতো কন্ডিশনেই। নিউজিল্যান্ড সফর শেষে চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও সৌম্যর একই হাল। নিউজিল্যান্ড থেকে ফিরে আবাহনীর হয়ে ছয় ম্যাচ খেলা সৌম্য একটিতেও ফিফটি পাননি। আজ প্রাইম দোলেশ্বরের বিপক্ষে আউট হয়েছেন ৯ বলে ১০ রান করে। সৌম্য রান না পেলেও ম্যাচটা অবশ্য আবাহনী জিতেছে।

মিরপুরে দোলেশ্বরকে চার উইকেটে হারিয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটি। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ২২৪ রান তোলে। পরে ৪৮.৫ ওভারে ছয় উইকেট হারিয়ে জয়ের জন্য ২২৭ রান তুলে ফেলে আবাহনী। দলটির পক্ষে অভিজ্ঞ জহুরুল ইসলাম ৯১ রানে অপরাজিত ছিলেন। তরুণ সাইফুদ্দিন করেন অপরাজিত ৫৫ রান।

লিগে দিনের অপর ম্যাচে উত্তরা স্পোর্টিং ক্লাবকে ৩৯ রানে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সংঘ। দিনের তিন নম্বর ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে আট উইকেটে হারিয়েছে লিজেন্ড অব রূপগঞ্জ।

sheikh mujib 2020