advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

আসন্ন বিশ্বকাপের জন্য আগামী ১৮ এপ্রিল ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই স্কোয়াডে চমক হিসেবে থাকছেন নতুন মুখ ইয়াসির আলী। ২৩ বছর বয়সী ইয়াসির এখনো জাতীয় দলের হয়ে খেলেননি। বিশ্বকাপের জন্য প্রাথমিক স্কোয়াডে জায়গা পেতে যাচ্ছেন তিনি।

cricket

যদিও ১৮ এপ্রিলের আগে জাতীয় দলের স্কোয়াড ঘোষণা করা হবে না; তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে যে, টাইগারদের বিশ্বকাপ স্কোয়াডের একজন সদস্য হতে যাচ্ছেন ইয়াসির।

সর্বশেষ বিপিএলে আলোচনায় আসেন ইয়াসির। ১১ ম্যাচে ১২৪.২৯ স্ট্রাইকরেটে ৩০৭ রান করেন তিনি। দলে অন্তর্ভুক্তির জন্য তার স্ট্রাইকরেটটাকে ভালোভাবে বিবেচনা করা হচ্ছে।

চট্টগ্রামের সন্তান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও তার রানের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। লিগের প্রথম আট রাউন্ডে ইয়াসির ৩৪১ রান করেছেন। ১টি শতক ও ২টি অর্ধশতক রয়েছে। গড় ১৭০। এছাড়া তরুণ এ ব্যাটসম্যানের স্ট্রাইকরেট ১০১.৪৮।

সর্বশেষ বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে আশরাফুলের পরিবর্তে খেলার সুযোগ পান ইয়াসির। জাতীয় দলের সাবেক এ ক্রিকেটার মিডলঅর্ডারে ব্যর্থতার পরিচয় দিলে তা ইয়াসিরের জন্য সুবর্ণ সুযোগ হয়ে আসে। ইয়াসির ভালোভাবেই সুযোগটাকে কাজে লাগান।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বিভিন্ন অনুষ্ঠানে ইয়াসিরের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সম্প্রতি বিশ্বকাপ স্কোয়াডে ইয়াসিরের অন্তর্ভুক্তির ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। যা তাকে জাতীয় দলে বিবেচনার জন্য বড় ভূমিকা রাখছে।

sheikh mujib 2020