আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 38 মিনিট আগে

বুমবুম খ্যাত আফ্রিদি এবার ভক্তদের জন্য নতুন একটি সু-খবর নিয়ে আসছেন। জীবনের সব প্রকাশিত-অপ্রকাশিত ঘটনা নিয়ে আত্মজীবনী লিখেছেন আফ্রিদি। এই আত্মজীবনীমূলক বইয়ের নাম দিয়েছেন ‘গেম চেঞ্জার’। মাত্র ২৫ দিন পরেই ভক্তরা বইটি হাতে পাবেন।

afridy

শহিদ আফ্রিদি নিজেই বিভিন্ন গণমাধ্যমের সাক্ষাতকারে তার বইয়ের বিষয়ে নিশ্চিত করেছেন। তিনি এও জানিয়েছেন, এ বইয়ে তার জীবনের নানা কূল-প্রতিকূল, জানা-অজানা তথ্য থাকবে। এই বই লিখতে আফ্রিদিকে সহায়তা করেছেন জনপ্রিয় টিভি উপস্থাপক ও সম্প্রচারক ওয়াজাহাত খান।

আন্তর্জাতিক ক্রিকেটে আফ্রিদির যখন অভিষেক হয় তখন তার বয়স মাত্র ১৭। ব্যাটে ধুমধারাকা চার-ছক্কা আর জোরের উপর লেগ স্পিনের জন্য তিনি অনেক জনপ্রিয় ছিলেন। টানা দুই দশক খেলে একসময় হয়ে ওঠেন পাকিস্তানের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়ার।

ক্যারিয়ারে আফ্রিদি ২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে ও ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। সব মিলিয়ে তার সংগ্রহ ১১ হাজারেরও বেশি রান। এছাড়াও তিন ফরম্যাটে শিকার করেন ৫৪০ উইকেট। ক্রিকেটের তিন সংস্করণেই পাকিস্তানের অধিনায়কত্ব করেছেন তিনি।

দীর্ঘ ক্যারিয়ারের খুঁটিনাটি সব কিছুই তিনি তুলে আনবেন এ বইয়ে। ধারণা করা হচ্ছে, এই বই প্রকাশ পেলে পাকিস্তান ক্রিকেটের পুরনো সব বিতর্ক আবার মাথাচাড়া দিয়ে উঠবে।

প্রসঙ্গত, আফ্রিদি এখনো বিশ্বজুড়ে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলে যাচ্ছেন। বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে এ বছর খেলেছেন তিনি।