আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 29 মিনিট আগে

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে তিন ফরমেটের ক্রিকেটের জন্য নতুন তিন অধিনায়কের নাম ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বিষয়টি নিয়ে আফগান ক্রিকেটের অনেকেই রীতিমতো ফুঁসছেন। নতুন করে যাদের অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে তাদের একজন রশিদ খান। বোর্ডর এমন সিদ্ধান্তের তিনিও কড়া সমালোচনা করেছেন। এদিকে, এসবের মধ্যেই ওয়ানডে বিশ্বকাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে এসিবি।

afghanistan world cup team

২৩ সদস্যের এই প্রাথমিক দলে অবশ্য তেমন চমক নেই। প্রত্যাশিতদের কেউ বাদ পড়েননি। বিশ্বকাপ দলের নেতৃত্বে রাখা হয়েছে একদিন আগে অধিনায়ক বানানো গুলবাদিন নাইবকে।

একদিন আগে আসগর স্টানিকজাইকে সরিয়ে তিন ফরম্যাটে তিন অধিনায়ক নির্বাচনের ঘোষণা দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ওয়ানডে দলের নেতৃত্বভার দেওয়া হয়েছে গুলবাদিন নাইবকে। টেস্ট দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে রহমত শাহকে। আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক বানানো হয়েছে ‘পোস্টার বয়’ রশিদ খানকে।

আসগরকে তিন ফরম্যাট থেকেই সরিয়ে ফেলা হলেও বিশ্বকাপ দলে রাখা হয়েছে তাকে। ২৩ সদস্যের এই দল নিয়ে ইতোমধ্যেই ট্রেনিং ক্যাম্পের জন্য দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওনা দিয়েছে আফগানিস্তান।

বিশ্বকাপের জন্য আফগানিস্তানের প্রথমিক দল: মোহাম্মদ শাহজাদ, নুর আলি জাদরান, হযরতউল্লাহ, জাজাই, উসমান ঘানি, আসগর স্টানিকজাই, হাশমতউল্লাহ শহিদী, রহমত শাহ, মোহাম্মদ নবী, নাজিব জাদরান, গুলবদিন নাইব (অধিনায়ক), রশিদ খান (সহ-অধিনায়ক), দারউইশ রসুলি, মুজিব-উর-রহমান, শফিকউল্লাহ শাফাক, দাওলাত জাদরান, আফতাব আলম, শাপুর জাদরান, হামিদ হাসান, করিম জানাত, কাইস আহমেদ, শরাফুদ্দিন আশরাফ, সৈয়দ শিরজাদ ও সামিউল্লাহ শিনওয়ারি।