আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 45 মিনিট আগে

সোজাসাপ্টা ভদ্রলোক হিসেবে আলাদা একটা সুনাম আছে ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলির। কিন্তু আইপিএলের চাকচিক্য উপেক্ষা করতে না পারায় নিজের সুনামে বড়সড় একটা ধাক্কাই খেয়েছেন কলকাতার মহারাজ।

sourav ganguly says pakistan will not much help against india in ct

১২তম আইপিএলে দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন। ফলে বিষয়টি নিয়ে কড়া সমালোচনা শুরু করে দিয়েছে একটা পক্ষ। বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন গাঙ্গুলি। বোর্ডের গুরুত্বপূর্ণ পদেও আছেন তিনি। ফলে আইপিএলের কোনো দলের সঙ্গে তার যুক্ত হওয়াটা মানতে পারেননি অনেকে।

মনে হচ্ছিল, সমালোচনার কারণে নিজের ইমেজ ঠিক রাখতে সৌরভ হয়তো দিল্লি ছেড়ে আসবেন। কিন্তু ভারতীয় অধিনায়ক করলেন উল্টোটা। সমালোচকদের কড়া ভাষায় বুঝাতে চেয়েছেন, দিল্লির উপদেষ্টা হিসেবে থাকটা নিয়মের বড়খেলাপ নয়।

সৌরভ গাঙ্গুলি পিটিআইকে জানিয়েছেন, তিনি সম্প্রতি চিঠি লিখে তার অবস্থান পরিষ্কার করেছেন। চিঠিতে লিখেছেন, তিনি বর্তমানে আইপিএলের কোনো কমিটিতে যুক্ত নন। বিসিসিআইয়ের টেকনিক্যাল কমিটিতেও নেই। আগে থাকলেও পরে সেখান থেকে সরে এসেছেন। এতঃএব তার দিল্লির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করতে কোনো বাঁধা নেই।

আইপিএলের চাকচিক্যতা আর অর্থের ঝলকানি হয়তো উপেক্ষা করতে চাইছেন না দাদা!