advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পাঁচ ম্যাচ শেষে দুই দলেরই জয় সমান তিনটি করে। কিন্তু পয়েন্ট তালিকায় দুই দলের অবস্থানে বিস্তর তফাৎ। সানরাইজার্স হায়দরাবাদ যেখানে তিনে, সেখানে কিংস ইলেভেন পাঞ্জাব ছয়ে! দুটি দলের জন্যই আজকের ম্যাচটা ছিল এগিয়ে যাওয়ার উপলক্ষ্য।

ashwin and rahul celebrate a wicket

শক্তিমত্তায় দুই দলই প্রায় সমান। হায়দরাবাদ-পাঞ্জাবের লড়াইটা উত্তেজনার রেণু ছড়াবে বলে ধারণা করা হচ্ছিল। বাস্তবে হলোও তাই। পাঞ্জাবের কাছে প্রায় সহজে হারতে বসা হায়দরাবাদ শেষ দিকে লড়ল দাঁতে দাঁত চেপে। শেষ পর্যন্ত শেষ ওভারের নাটকীয়তায় হেরে গেছে সাকিববিহীন হায়দরাবাদ।

এক বল হাতে রেখেই অরেঞ্জ আর্মিদের ছয় উইকেটে হারিয়ে দিয়েছে পাঞ্জাব। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত কুড়ি ওভারে চার উইকেটে ১৫০ রানের লড়াকু পুঁজি গড়ে সানরাইজার্স হায়দরাবাদ। জবাব দিতে নেমে কাঠখড় পুড়িয়ে জয় তুলে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব (১৫১/৪)।

পাঞ্জাবের রান তাড়ার কাজটা সহজ করে দিয়েছেন লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। দলীয় ১৮ রানে ক্রিস গেইলকে (১৪ বলে ১৬) হারানোর ধাক্কাটা দুজন মিলে সামলে নেন; দ্বিতীয় উইকেট জুটিতে তারা যোগ করেন ১১৪ রান। পাঞ্জাব ম্যাচটা সহজে জিতবে বলেই ভাবা হচ্ছিল। তখনই মোড় নিতে শুরু করে ম্যাচ।

আগারওয়ালকে সাজঘরে ফিরিয়ে ম্যাচে ফেরে পাঞ্জাব। আট রানের ব্যবধানে তিন উইকেট তুলে নেয় হায়দরাবাদ। ৪৩ বলে তিনটি করে চার-ছক্কায় ৫৫ রানে আউট হন আগারওয়াল। পরে ডেভিড মিলার, মন্দীপ সিং গেলেন আর এলেন! তবে এক প্রান্ত আগলে রেখে ভরসার নাম হয়ে উঠেছিলেন রাহুল।

১৮ বলে ১৯ রান দরকার ছিল পাঞ্জাবের। আঁটসাঁট বোলিংয়ে সেখান থেকে ফিরে জয়ের আশাও জাগিয়েছিল হায়দরাবাদ। শেষ ওভারে পাঞ্জাবের সমীকরণ দাঁড়ায় ১১ রানের! মোহাম্মদ নবির ওভারে কঠিন সমীকরণটা মিলিয়ে ফেলেন রাহুল। দলকে জেতানোর পাশাপাশি ৫৩ বলে ৭১ রানের বিধ্বংসী ইনিংস খেলে অজেয় ছিলেন তিনি। ম্যাচজয়ী ইনিংসে সাতটি চার ও একটি ছক্কা মেরেছেন রাহুল।

এর আগে ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত ব্যাটিংয়ের ওপর ভর করে দলীয় সংগ্রহ দেড় শতে পৌঁছায় হায়দরাবাদ। ৬২ বলে ছয়টি চার ও এক ছক্কায় ৭০ রানে অপরাজিত ছিলেন ওয়ার্নার। ইনিংস শেষ দিকে তার সঙ্গী দ্বীপক হুদা ৩ বলে করেছেন ১৪ রান! এ ছাড়া ইনিংস লম্বা করতে না পারলেও উল্লেখযোগ্য রান করেছেন বিজয় শঙ্কর (২৬), মোহাম্মদ নবি (১২) ও মনীশ পান্ডে (১৯)।

মঙ্গলবারের খেলা:
চেন্নাই সুপার কিংস-কলকাতা নাইট রাইডার্স

পাঞ্জাব-হায়দরাবাদের পরের ম্যাচ:
মুম্বাই ইন্ডিয়ান্স-কিংস ইলেভেন পাঞ্জাব, ১০ এপ্রিল, রাত ৮.৩০টা;
সানরাইজার্স হায়দরাবাদ-দিল্লি ক্যাপিটালস, ১৪ এপ্রিল, রাত ৮.৩০টা;

sheikh mujib 2020