advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

আসন্ন ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। বেশ কয়েকজন বড় তারকাকে ছাড়াই দল ঘোষণা করেছে উইন্ডিজ। স্বাগতিক আয়ারল্যান্ড ও উইন্ডিজের সঙ্গে এই সিরিজের তৃতীয় দল বাংলাদেশ।

shakib russell bangladesh windes

উইন্ডিজের ঘোষিত দলে ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শিমরন হেটমায়ার, কাইরন পোলার্ডদের কেউই নেই। অর্থাৎ আইপিএল নিয়ে যারা ব্যস্ত আছেন তারা কেউই ত্রিদেশীয় সিরিজের দলে নেই। বিষয়টি বাংলাদেশের জন্য ভালো হলো নাকি মন্দ?

দুই ভাবেই চিন্তা করা যায়। বিশ্বকাপের আগ মুহূর্তে ত্রিদেশীয় সিরিজটি খেলে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া ও নিজেদের বাজিয়ে দেখা- দুই কাজই করতে চাইছে বাংলাদেশ। সে হিসেবে পূর্নশক্তির উইন্ডিজকে পেলেই বেশি সুবিধা হতো বাংলাদেশের।

আবার অন্য একটা ভাবনায় কেউ কেউ হয়তো খুশিও হবেন! চলতি আইপিএলে বোলারদের কচুকাটা করে ছাড়ছেন আন্দ্রে রাসেল। ক্রিস গেইলও নিজের দিনে প্রতিপক্ষকে কাঁদিয়ে ছাড়ছেন। কাইরন পোলার্ড কদিন আগে খেললেন বিধ্বংসী এক ইনিংস। বিপক্ষ কন্ডিশনে গিয়ে অন্তত এখনই এদের সামনে পড়তে হচ্ছে না বাংলাদেশি বোলারদের!

বিশ্বকাপকে সামনে রেখে বিশেষ ক্যাম্প করবে বাংলাদেশ। তারপর ওই ত্রিদেশীয় সিরিজ। এই দুটিতে নিজেদের গুছিয়ে নিয়ে তারপর বড় চ্যালেঞ্জের মুখে পড়লেই হয়তো ভালো হয়!

আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ৫ মে। তিন দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার পর সিরিজ নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ১৭ মে।

উইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল অ্যামব্রিস, রেয়মন্ড রেইফার, ফারিবয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, রস্টোন চেজ, শেন ডাওরিচ ও জোনাথন কার্টার।

sheikh mujib 2020