advertisement
আপনি দেখছেন

মাত্র ৩২ রানে চার উইকেট হারিয়ে বড়সড় বিপর্যয়ে পড়ার পরও ২৫৬ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে বাংলাদেশ। রিয়াদের অপরাজিত ৮২, মুশফিকের ৭৭ এবং মাশরাফির ঝড়ো গতির ৩৯ রানে ভর করে এই স্কোর গড়ে বাংলাদেশ।

ফলে বসুন্ধরা সিমেন্ট ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে জিতত হলে জিম্বাবুয়ের লক্ষ্য ২৫৭ রান।

সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। বাকি দুই ম্যাচ কেবলই আনুষ্ঠানিকতা রক্ষার দায়। এ কারণেই এই ম্যাচে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছন মাশরাফিরা।

মুমিনুলের বদলে একাদশে জায়গা পেয়েছেন ইমরুল কায়েস। আরাফাত সানীকে বাদ দিয়ে অন্তর্ভুক্ত করা হয়েছে লেগস্পিনার জুবায়ের হোসেনকে এবং শফিউল ইসলামের বদলে আবুল হাসান রাজুকে ফেরানো হয়েছে দুই বছর পর।

এই ম্যাচে ৩২ রানে চার উইকেট হারায় বাংলাদেশ। দুই ওপেনার বিদায় নেন ৩১ রানের মধ্যে। একই রানে পড়ে যায় তৃতীয় উইকেটও। এক রান পর বিদায় নেন সাকিবও। ফলে স্বাভাবিকভাবেই এই ম্যাচে বাংলাদেশের জয়ের ধারা থাকা নিয়ে দেখা দেয় সন্দেহ।

কিন্তু দারুণ দক্ষতায় পরিস্থিতি সামাল দেন মুশফিক ও রিয়াদ। পঞ্চম উইকেটে ১৩৪ রানের অনবদ্য জুটি গড়েন তারা। শেষ দিকে মাত্র ২৫ বলে ৩৯ রানে ধুন্ধুমার ইনিংস খেলেন মাশরাফি।

দুটি ছয় ও চারটি চারে গড়া ইনিংসটিতে মাশরাফি মনে করিয়ে দিয়েছিলেন তার সোনালী সময়ের। শেষ পর্যন্ত আট উইকেটে ২৫৬ রান দাঁড় করায় বাংলাদেশ। ৮২ রানে অপরাজিত থাকেন রিয়াদ।

sheikh mujib 2020