advertisement
আপনি দেখছেন

বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ানের দুটি ইনিংস বাদ দিলে ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেভাবে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। কাল থেকে আরও বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে আজহার আলীর দলের জন্য। অ্যাডিলেডে কাল অস্ট্রেলিয়ার বিপক্ষে গোলাপি বলে দিবারাত্রির টেস্ট খেলতে নামবে পাকিস্তান।

imam ul haque injuried

কঠিন পরীক্ষায় বসার আগে দলে ওলট-পালটের চিন্তা করছে পাকিস্তান। একাদশে তিনটি পরিবর্তন আনতে পারে সফরকারীরা। ব্রিসবেনে মিচেল স্টার্কের বলে নাকানি-চুবানি খাওয়া হারিস সোহেলের বদলে ইমাম-উল হককে একাদশে জায়গা করে দেওয়ার চিন্তা পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের।

দুই পেসার ইমরান খান ও তরুণ মোহাম্মদ নাসিমকেও বসানোর চিন্তা সফরকারীদের। তাদের বদলে মোহাম্মদ আব্বাস ও মুসা খানকে মাঠে নামিয়ে দিতে চায় পাকিস্তান। ক্যারিয়ারের শুরুতে রেকর্ডের পর রেকর্ড ভাঙা মোহাম্মদ আব্বাস গোলাপি বলে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, এমনটাই মনে করছে পাকিস্তান।

আজ ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে একাদশে জায়গা পেতে যাওয়া ইমাম-উল হক বললেন, ‘মোহাম্মদ আব্বাস সব সময়ই কঠিন প্রতিপক্ষ। ওর পারফরম্যান্স আর পরিসংখ্যান সেটাই বলে। বল পিচ করার পর ওকে খেলা কঠিন। কারণ ওর বল প্রায়ই লাফিয়ে উঠে, বিশেষ করে নতুন বলে। কৃত্রিম আলোয় গোলাপি বলে আব্বাসকে খেলা কঠিন হবে।’

নিজের ব্যাপারে ইমাম বললেন, ‘১৫ জনের স্কোয়াডে থাকলে মানসিকভাবে প্রস্তত থাকতে হয়। যখনই সুযোগ আসুক না কেন। আমি নেটে কঠোর পরিশ্রম করে প্রস্তুত হয়েছি আর টেস্টের জন্য এভাবেই প্রস্তুত হতে হয়।’