advertisement
আপনি দেখছেন

অস্ট্রেলিয়া সফরে নাকানি-চুবানি খাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। সফর শেষে এখান থেকে দেশে ফিরে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। কিন্তু লঙ্কানদের বিপক্ষে সিরিজ শুরুর আগেই বড়সড় একটা ধাক্কা খেল পাকিস্তান।

hasan ali ruled out of sri lanka tests

ইনজুরির কারণে সিরিজে তারা দলে পাচ্ছে না পেসার হাসান আলিকে। পাঁজরে চিড় ধরেছে পাকিস্তানি এই তারকার। আজ-কালের মধ্যেই করাচি জাতীয় ক্রিকেট একাডেমিতে তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে। ‍শুক্রবার রাতে হাসানের ইনজুরির খবরটি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত সপ্তাহে কাইদ আজম ট্রফিতে নবম রাউন্ডের ম্যাচে খেলতে গিয়ে বাঁ পাশের পাঁজরে চোট পান তিনি। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা গেল তার ইনজুরি গুরুতর। অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে কাটিয়ে দিতে হবে হাসানকে। তবে পুরোপুরি ফিট হয়ে উঠতে তার কতদিন সময় লাগবে সেটা নির্ভর করবে পুনর্বাসন প্রক্রিয়ার ওপর।

আগামী ১১ ডিসেম্বর রাওয়ালপিন্ডি টেস্ট দিয়ে দশ বছর পর পাকিস্তানের মাটিতে ফিরবে দীর্ঘ পরিসরের ক্রিকেট। ফিরতি টেস্ট অনুষ্ঠিত হবে ১১ ডিসেম্বর। টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচ দুটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে উপলক্ষ্যটা রাঙিয়ে তুলতে চায় পাকিস্তান।

sheikh mujib 2020