advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

পাকিস্তানের বিপক্ষে চলমান অ্যাডিলেড টেস্টে অল্পের জন্য ৪০০ রান পূর্ণ করা হলো না ডেভিড ওয়ার্নারের। দ্বিতীয় দিন চা বিরতির আগ মুহূর্তে ৩ উইকেটে ৫৮৯ রান করেই নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। তাই ব্যক্তিগত ৩৩৫ রান করে নট আউট থেকেই মাঠ ছাড়তে হলো দুর্দান্ত ফর্মে থাকা অজি ওপেনারের।

warner 335 recordট্রিপল সেঞ্চুরি করার পর ডেভিড ওয়ার্নার

ট্রিপল সেঞ্চুরির হাঁকানোর মধ্য দিয়ে এলিটদের কাতারে নাম লেখালেন ৩৩ বছর বয়সী ডেভিড ওয়ার্নার। ৪১৮ বল মোকাবেলায় এবং ৩৯ চার ও একটি ছক্কার সাহায্যে রেকর্ড গড়া এ ইনিংসটি সাজান তিনি। টেস্টে এর আগে তার সর্বোচ্চ ইনিংস ছিল ২৫৩ রানের।

এর আগে অ্যাডিলেড টেস্টের প্রথম দিন ডাবল সেঞ্চুরির কাছাকাছি থেকেই দিনের খেলা শেষ করেছিলেন ওয়ার্নার। দ্বিতীয় দিনের শুরু থেকে সফরকারী পাকিস্তানি বোলারদের হতাশ করে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মত দ্বিশতক পূর্ণ করেন তিনি। পরে নিজের দুর্দান্ত ফর্মকে কাজে লাগিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মত ট্রিপল সেঞ্চুরি হাঁকান।

ইতিহাস গড়া ইনিংসটি খেলার পথে একবার জীবন পেয়েছিলেন ওয়ার্নার। ব্যক্তিগত ২২৬ রানের মাথায় মোহাম্মদ মুসার বলে ক্যাচ দিয়েছিলেন। কিন্তু আম্পায়ার নো বলের সংকেত দেয়ায় সৌভাগ্যক্রমে বেঁচে যান ওয়ার্নার।

এদিকে, শেষ খবর পাওয়া পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ৩৬ রান করে ব্যাট করছে সফরকারী পাকিস্তান।

প্রসঙ্গত, টেস্ট ক্রিকেট ইতিহাসে ব্যক্তিগত সবচেয়ে বেশি রানের মালিক ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান ব্রায়ান লারা। ২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৪০০ রান করেছিলেন কিংবদন্তি এই ক্রিকেটার।

sheikh mujib 2020