advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 34 মিনিট আগে

ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়ে তা সংশ্লিষ্টকে না জানানোর কারণে এক বছর নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। নিষিদ্ধ সাকিবকে র‌্যাঙ্কিং থেকেও বাদ দিয়েছে আইসিসি। কিন্তু সাকিবের অর্জনগুলো কী আর মুছে ফেলা সম্ভব! বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো সাকিব ভারত আর্মির বর্ষসেরা পুরস্কার জিতেছেন।

its shakib al hasans world

সমর্থকদের ভোটে প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দিয়ে আসছে ভারত আর্মি। তাদের বর্ষসেরা আন্তর্জাতিক পুরুষ ক্রিকেটার ক্যাটাগরিতে সেরা হয়েছেন সাকিব।

বাংলাদেশি অলরাউন্ডারের সঙ্গে এই পুরস্কারের লড়াইয়ে ইংল্যান্ডের বেন স্টোকস, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ছিলেন। ভোটের লড়াইয়ে সাকিবের কাছে পাত্তাই পাননি বাকি তিনজন।

৮১ শতাংশ ভোট পেয়ে ভারত আর্মির আন্তর্জাতিক পুরুষ ক্রিকেটার ক্যাটাগরিতে প্রথম হয়েছেন সাকিব। দুই নম্বরে থাকা বেন স্টোকস পেয়েছেন ৮ শতাংশ ভোট! কেন উইলিয়ামসন পেয়েছেন ৬ শতাংশ এবং স্টিভেন স্মিথ পেয়েছেন ৫ শতাংশ ভোট।

গত বিশ্বকাপে মাত্র ৮ ম্যাচ খেলে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে ১১ উইকেট তুলে নিয়েছিলেন বাংলাদেশের বিশ্বসেরা ক্রিকেটার। ওই পারফরম্যান্সই সাকিবকে সেরা হতে সাহায্য করেছে।

sheikh mujib 2020