advertisement
আপনি দেখছেন

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া আয়োজন এসএ গেমসের উদ্বোধন হয়েছে গত পরশু। ক্রিকেট ইভেন্ট শুরু হলো আজ। ক্রিকেটের প্রথম দিনেই হইচই ফেলে দিয়েছেন নেপালের এক নারী ক্রিকেটার। নাম অঞ্জলি চাঁদ। তিনিআজ প্রতিপক্ষের সামনে হাজির হয়েছিলেন ঘোর অন্ধকার হয়ে। বিনা রানে ছয় উইকেট তুলে নিয়ে মালদ্বীপকে একাই বিধ্বস্ত করেছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।

anjali chand nepalঅঞ্জলি চাঁদ-ছবি ইন্টারনেট

এসএ গেমসের নারী ক্রিকেট ইভেন্টের উদ্বোধনী ম্যাচটাতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মালদ্বীপের অধিনায়ক। সেটাই হয়তো বড় ভুল ছিল! ১৫ রান তুলতে চার উইকেট হারিয়ে বসে দলটি। তবুও এ পর্যন্ত অবস্থাকে তুলনামুলক ‘ভালো’ই বলতে হবে। কারণ এরপর যা ঘটল সেটা আগে কখনো দেখেনি ক্রিকেটবিশ্ব।

মালদ্বীপের স্কোর ১৫/৪ হওয়ার পর বোলিংয়ে আসেন অঞ্জলি, ইনিংসের সপ্তম ওভারে। তারপর স্কোরকার্ডে আর মাত্র এক রান যোগ করে বাকি ছয় উইকেট হারিয়েছে মালদ্বীপ। ছয়টিই নিয়েছেন অঞ্জলি। এবং কোন রান খরচ না করেই!

২.১ ওভার বোলিং করে কোন রান খরচ না করেই ছয় উইকেট তুলে নেন ২৪ বছর বয়সী ক্রিকেটার, ভাবা যায়! ছেলেদের বা মেয়েদের কোন ক্রিকেটেই আন্তর্জাতিক পর্যায়ে অতীতে এমন বোলিং করতে পারেননি কেউ।

পরে ১৬ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ৫ বলেই কোন উইকেট না হারিয়ে জয়ের জন্য ১৭ রান তুলে ফেলে নেপাল। মাত্র ৫ বলেই জয় পরাজয় নির্ণয়ের ঘটনা আগে ঘটেছিল কিনা সেটাও গবেষণার বিষয়।