advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল বলেছেন, বিসিবির উচিত বিপিএলের আগে স্থানীয় ক্রিকেটারদের নিয়ে আরেকটি টি২০ লিগ আয়োজন করা।

mohammad ashraful world cup teamবাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল

আগমী ১১ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া বিপিএলে দল পাননি আশরাফুল। বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে ১৮১ জন স্থানীয় ক্রিকেটার ছিলেন। তাদের মধ্যে মাত্র ৬৭ জন দল পেয়েছেন। কিন্তু অধিকাংশ ঘরোয়া ক্রিকেটার বিপিএলের সময় অলস সময় কাটাবেন।

মঙ্গলবার আশরাফুল সাংবাদিকদের বলেন, ‘বিপিএলের আগে টি২০ লিগ আয়োজন আসলেই গুরুত্বপূর্ণ। নিশ্চিতভাবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এটা আরও মেধাবী ক্রিকেটার বের করে আনবে।’

‘প্রথম শ্রেণির ক্রিকেটের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে অধিকাংশ খেলোয়াড় বিপিএলে দল পেয়েছে। কিন্তু এটা টি২০ লিগের পারফরম্যান্সের ভিত্তিতে করা উচিৎ ছিল। এজন্য আমি মনে করি যদি বিসিবি বিপিএলের আগে আরেকটি টি২০ লিগ আয়োজন করে তাহলে এটা বাংলাদেশের ক্রিকেটকে ভালো করতে সাহায্য করবে,’ যোগ করেন আশরাফুল।

এবারের বিপিএল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‍উৎসর্গ করা হবে। এই সংস্করণের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু বিপিএল। আসন্ন সংস্করণে সাতটি দল অংশ নেবে। দলগুলো হলো- চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ঢাকা প্লাটুন, কুমিল্লা ওরিয়র্স, খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স এবং সিলেট থান্ডার। ইউএনবি।