advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

কলকাতার ইডেন গার্ডেনে ভারত-বাংলাদেশের মধ্যে দিবারাত্রির টেস্ট আয়োজন করে বুঝি নেশা লেগে গেছে সৌরভ গাঙ্গুলির! ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি চান নিয়মিতই ফ্লাড লাইডের আলোতে টেস্ট ম্যাচ খেলুক ভারত।

ganguly kohli day night test

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে সৌরভ বলেন, ‘আমি এটা (দিবারাত্রির টেস্ট) নিয়ে খুবই আশাবাদী। এটা টেস্ট ক্রিকেটকে সামনে এগিয়ে নিবে। অবশ্য সব টেস্টই দিবারাত্রির হবে না। তবে আমি মনে করি, প্রতি সিরিজে অন্তত একটা দিবারাত্রির টেস্ট খেলা যায়।’

দাদার এই কথাটা হয়তো ভালো লাগবে না বিরাট কোহলির। দিবারাত্রির টেস্ট বিষয়ে বরাবরই অনিহা ভারতীয় অধিনায়কের। ভারত-বাংলাদেশ টেস্ট শেষে নিজের অনাগ্রহের কথা সরাসরিই প্রকাশ করেছিলেন কোহলি।

কোহলি বলেছিলেন, মাঠে দর্শক উপস্থিতির কথা চিন্তা করলে দিবারাত্রির টেস্ট খেলা যায়। তবে আমি ব্যক্তিগতভাবে নিয়মিত দিবারাত্রির টেস্টের পক্ষে নয়। টেস্ট ক্রিকেটের আসল যে সৈন্দর্য্য সেটা এতে খর্ব হতে পারে।

বোর্ড প্রধান এবং অধিনায়কের ভিন্নমতে নিউজিল্যান্ডে কি হয় সেটাই এখন দেখা বিষয়। ভারতের পরবর্তী টেস্ট সিরিজ নিউজিল্যান্ডে। আগামী বছর কিউইদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে ভারত। ওই সফরে ভারত দিবারাত্রির টেস্ট খেলে কিনা সেটাই এখন দেখার বিষয়।

sheikh mujib 2020