advertisement
আপনি দেখছেন

নতুন বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ভারত। সফর শুরুর আগেই বিরাট কোহলিদের একটা প্রস্তাব দিয়ে বসল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ঘরের মাঠে ভারতের সঙ্গে দুটি দিবারাত্রির টেস্ট খেলতে চায় তারা। সফরকারী কোহলির দল রাজি হয় কিনা সেটাই দেখার।

india celebrating a wicket 3

দুই সপ্তাহ আগে গোলাপি বলে অভিষেক হয়েছে ভারতের। কলকাতা টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে ফ্ল্যাড লাইটের আলোয় খেলেছে তারা। কোহলিরা উপলক্ষ্যটা রাঙিয়ে নিয়েছেন টাইগারদের ইনিংস ও ৪৬ রানে হারিয়ে। এবার বিদেশের মাটিতেও দিবারাত্রির টেস্ট খেলতে যাচ্ছেন তারা।

ভারতীয় প্রচারমাধ্যমের খবর অস্ট্রেলিয়া সফরে গোলাপি বলে দুটি টেস্ট খেলতে গড়িমসি করছেন কোহলিরা। কিন্তু অজিদের চাওয়া দুটিই। এনিয়ে ইয়ার্ল এডিংসের নেতৃত্বাধীন সিএর একটি প্রতিনিধি দল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সঙ্গে আলোচনার টেবিলে বসতে চায়।

গোলাপি বলে খেলার জন্য ভেন্যুও নাকি ইতোমধ্যে ঠিক করে ফেলেছে অস্ট্রেলিয়া। বিগ ব্যাশের কারণে সিডনি ও মেলবোর্নে টেস্ট খেলা হচ্ছে না। সিরিজের ম্যাচগুলো আয়োজন হবে অ্যাডিলেড, ব্রিসবেন ও পার্থে। তবে কোন দুটি ভেন্যুতে দিবারাত্রির ম্যাচ হবে সেটা এখনো নিশ্চিত করেনি সিএ।

বাংলাদেশের বিপক্ষে দিবারাত্রির টেস্টে দারুণ জয়ের পর কোহলি অস্ট্রেলিয়া সফর নিয়ে বলেছিলেন, ‘যে কোনো কিছুর জন্য আমরা প্রস্তুত আছি।’ এরপরই গোলাপি বলে রাতের বেলা অনুশীলন শুরু করে তারা। এনিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন, ‘যখন আমরা সফরে যাবো তখন (অস্ট্রেলিয়া) বোর্ডের সঙ্গে কথা বলব। কিন্তু অস্ট্রেলিয়া এখন বসতে চায়।’