advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 34 মিনিট আগে

নিষেধাজ্ঞার কারণে খেলতে পারছেন না সাকিব আল হাসান। ড্রাফট থেকে তামিম ইকবাল এবং মাশরাফি বিন মর্তুজা আবার আছেন একই দলে। বিভিন্ন কারণে বিদেশি বড় তারকারাও আসেননি এবারের বিপিএলে। ফলে নেতা নির্বাচন করা নিয়ে দলগুলোকে যে বিপাকে পড়তে হবে সেটা আগে থেকেই আন্দাজ করা যাচ্ছিল, হলোও তাই। উপযুক্ত কাউকে না পেয়ে শ্রীলঙ্কান অলরাউন্ডার দাসুন শানাকাকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে কুমিল্লা ওয়ারিয়র্স।

dashun sanaka and andre russellদাসুন শানাকা (বামে) ও আন্দ্রে রাসেল (ডানে)- ছবি সংগৃহীত

অধিনায়কত্ব পেয়েছেন উইন্ডিজের হার্ড হিটার অলরাউন্ডার আন্দ্রে রাসেলও। রাজশাহী রয়্যালসের অধিনায়কত্ব পেয়েছেন রাসেল। আজ নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করেছে দল দুটি। এর আগে দেশীয় উপযুক্ত কাউকে না পেয়ে রংপুর রেঞ্জার্স তাদের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে আফগানিস্তানের মোহাম্মদ নবিকে।

কুমিল্লা ওয়ারিয়র্সের স্কোয়াড:

দেশি ক্রিকেটার: সৌম্য সরকার, আল-আমিন হোসেন, ইয়াসির আলি রাব্বি, সাব্বির রহমান, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, মাহিদুল ইসলাম অঙ্কন, সুমন খান, ফারদিন হোসেন অনি।

বিদেশি ক্রিকেটার: কুশল জেনিত পেরেরা, মুজিব উর রহমান, ডেভিড মালান ও দাসুন শানাকা (অধিনায়ক)।

রাজশাহী রয়্যালসের স্কোয়াড:

দেশি ক্রিকেটার: লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, আবু জায়েদ রাহি, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, অলক কাপালি, কামরুল ইসলাম, ইরফান শুক্কুর, মিনহাজুল আবেদিন আফ্রিদি, নাহিদুল ইসলাম।

বিদেশি ক্রিকেটার: রবি বোপারা, হযরতুল্লাহ জাজাই, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ইরফান, শোয়েব মালিক ও আন্দ্রে রাসেল (অধিনায়ক)।

রংপুর রেঞ্জার্সের স্কোয়াড:

দেশি ক্রিকেটার: মোস্তাফিজুর রহমান, নাঈম শেখ, আরাফাত সানি, জহুরুল ইসলাম, তাসকিন আহমেদ, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নাদিফ চৌধুরী ও সঞ্জিত সাহা।

বিদেশি ক্রিকেটার: মোহাম্মদ নবি (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, ক্রিস গ্রেগরি, ক্যামেরন ডেলপোর্ট, টম অ্যাবেল ও জুনায়েদ খান।

আগামীকাল বুধবার থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের মাঠের লড়াই। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডার্সের মুখোমুখী হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দিনের দ্বিতীয় ম্যাচে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে খেলবে কুমিল্লা ওয়ারিয়র্স।

sheikh mujib 2020