advertisement
আপনি দেখছেন

ভারত সিরিজটা একবারেই বাজে কেটেছে ইমরুল কায়েসের। টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন না। টেস্ট সিরিজের দুই ম্যাচে ইমরুলের চারটি ইনিংস ছিল যথাক্রমে ৬, ৬, ৪, ৫। তবে আজ বিপিএলের উদ্বোধনী ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন। রান পেয়ে ইমরুল বললেন, ভারত সিরিজের আগে যে কায়দায় প্রস্তুতি নেওয়ার সুযোগ হয়েছে সেটা যথেষ্ট ছিল না।

imrul kayes comilla

জাতীয় লিগ চলাকালেই ভারতে উড়াল দিতে হয়েছিল বাঁ-হাতি ব্যাটসম্যানকে। সিরিজের আগে নিবিড়ভাবে কাজ করার সুযোগ হয়নি। ইমরুল বললেন, এভাবে ভালো করা যায় না।

তিনি বলেন, ‘মানুষ ফেমাস না হলে তো সমালোচনা হয় না। ভালো হোক খারাপ হোক ফোকাস হলে সমালোচনা হয়। ভারত সিরিজে আমি খারাপ করেছি বলে আমি নিজেও আপসেট। তবে আমি মনে করি আমাদের টেস্ট ম্যাচের প্রস্তুতিটা আরও ভালো হওয়া দরকার। দুই-তিন সপ্তাহ ধরে একটা প্রস্তুতি নিয়ে তবেই বিশ্বমানের একটা দলের সাথে খেলতে হবে। তিন-চারদিনের প্রস্তুতি আর জাতীয় লিগের বোলারদের ফেস করে টেস্ট খেলা অনেক কঠিন। আমার জন্য না বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানদের জন্যও কঠিন। এ জায়গাগুলোতে আমাদের জন্য উন্নতি জরুরি। বোলার হিসেবে কাকে বল করবো কাকে খেলবো এসব এখান থেকে প্রস্তুত হয়ে গেলে সবার জন্যই ভালো।’

অধিনায়কত্ব নিয়েও বলতে হলো ইমরুলকে। ইনজুরির কারণে চট্টগ্রামের প্রথম দুই ম্যাচ খেলতে পারবেন না মাহমুদুল্লাহ রিয়াদ। তার বদলে প্রথম দুই ম্যাচের জন্য চট্টগ্রামের অধিনায়ক ঘোষণা করা হয়েছিল ইমরুলকে। কিন্তু আজকের ম্যাচে চট্টগ্রামকে নেতৃত্ব দিতে নামেন রায়াদ ইমরিত।

কয়েক ঘণ্টার মধ্যে হঠাৎ অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া নিয়ে ইমরুল বলেন, 'এটা আসলে পুরোটাই টিম ম্যানেজমেন্টের ব্যাপার। ওনারা যেটা ভালো মনে করেছেন সেটাই করেছেন। হয়তো ওকে (ইমরিত) দিয়ে দলের বেটার কিছু হবে ভেবেই অধিনায়কত্ব দেওয়া হয়েছে। তাছাড়া সে টি-টোয়েন্টিতে অনেক অধিনায়কত্ব করেছে। হয়তো টিম ম্যানেজম্যান্ট চিন্তা করেছে আমার চাইতেও বেটার অপশন সে।'

sheikh mujib 2020