advertisement
আপনি দেখছেন

১৭তম ওভার শেষে কুমিল্লা ওয়ারিয়ার্সের স্কোর ছিল ১০৮/৬, রান রেট ৬.৩৬। সেখান থেকে কুমিল্লার সংগ্রহ গিয়ে দাঁড়াল ১৭৩! অর্থাৎ শেষ তিন ওভারে রান উঠেছে ৬৫! রংপুর রাইডার্সের তিন পেসার লু্ইস গ্রেগোরি, মোস্তাফিজুর রহমান ও জুনায়েদ খানের তিন ওভার থেকে এই ৬৫ রানের ৬৪ রানই নিয়েছেন দাসুন শানাকা।

dasun shanaka bpl 75বিধ্বংসী ব্যাটিংয়ের পর দাসুন শানাকা-ছবি বিসিবি

সবচেয়ে বেশি ঝড়টা গেল মোস্তফিজের ওপর দিয়ে। মোস্তাফিজের ইনিংসের ১৯তম ওভার থেকে ২৬ রান তুলেছেন শানাকা। এর মধ্যে মোস্তাফিজের ওভারের চতুর্থ বলটি স্টেডিয়ামের বাইরে ফেলেছেন লঙ্কান অলরাউন্ডার। টানা তিন ছয় হজম করার পর ওভারের চতুর্থ বলটি ফুলটস করেছিলেন মোস্তাফিজ। শানাকা স্কয়ার লেগের ওপর দিয়ে স্টেডিয়ামের ছাদে আছড়ে ফেললেন। পরে বল কয়েক লাফে স্টেডিয়াম পেরিয়ে যায়।

পরের ওভারে পাকিস্তানের তারকা পেসার জুনায়েদ খানের ওভার থেকে ২৩ রান নিয়েছেন শানাকা। ছয়ে ব্যাটিং করতে নামা এই ক্রিকেটার শেষ পর্যন্ত ৩১ বলে ৭৫ রান করে অপরাজিত ছিলেন। তার ইনিংসে চার ৩টি, ছক্কা ৯টি। ৮৯ রানে ষষ্ঠ উইকেট হারানো কুমিল্লা ২০ ওভারে সাত উইকেটে ১৭৩ রান তোলে।

মোস্তাফিজ চার ওভার মিলিয়ে রান দিয়েছেন ৩৭। জুনায়েদ চার ওভারে দিয়েছেন ৪৭। শানাকার দিনে রংপুরের সফল বোলার সঞ্জিত সাহা। চার ওভারে ২৬ রান খরচায় ২ উইকেট নিয়েছেন তরুণ স্পিনার।