advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

প্রথম দুটি টি-টোয়েন্টিতে ভারত ও ‍ওয়েস্ট ইন্ডিজের পাল্টাপাল্টি জয়। তৃতীয় ম্যাচ রূপ নিয়েছে অলিখিত ফাইনালে। বুধবার এই ম্যাচের ভাগ্য প্রথম ভাগেই নির্ধারণ হয়ে গেছে। টস হেরে আগে ব্যাট করতে নেমে ক্যারিবীয়দের কচুকাটা করে তিন উইকেটে ২৪০ রানের পাহাড় গড়ে ভারত।

kl rahul indian cricketer

জবাব দিতে নামা ওয়েস্ট ইন্ডিজ অবিশ্বাস্য কিছু করতে পারেনি। স্বাভাবিকভাবেই হেরে গেছে তারা। ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও করতে ব্যর্থ হয়েছে সফরকারী দলটি। নির্ধারিত ওভার শেষে আট উইকেটে ১৭৩ রান তুলতে সক্ষম হয়েছেন পোলার্ডবাহিনী। ভারত জিতল ৬৭ রানে।

দাপুটে এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে গেল স্বাগতিক ভারত। রাজসিক জয়ের ম্যাচ সেরার পুরস্কার উঠেছে লোকেশ রাহুলের হাতে। ৯১ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেছেন তিনি। ৫৬ বলের ইনিংসে ছক্কা চারটি, চার নয়টি।

কম যাননি বিরাট কোহলি, রোহিত শর্মাও। ৩৪ বলে ৭১ রানের টর্নোডো ইনিংস দেখিয়েছে রোহিতের ব্যাট। ইনিংসে ছয়টি চারের সঙ্গে পাঁচটি ছক্কা। রোহিতের আউটেই দ্বাদশ ওভারে ভাঙে ভারতের উদ্বোধনী জুটি। পরে রানোৎসবে যোগ দেন কোহলি। ২৯ বলের ইনিংসে তার স্ট্রাইকরেট ছিল ২৪১.৩৭!

কোহলি কি করেছেন সেটা আঁচ করতে পারছেন সমর্থকরা। চারটি চার ও সাত ছক্কার বিস্ফোরণ ঘটিয়েছেন ভারতের সর্বাধিনায়ক। কোহলিকে কেউ আউট করতে পারেনি। শেষ অবধি এই ত্রয়ী তাণ্ডবের ওপর দাঁড়িয়ে ক্যারিবীয়দের কাঁধে প্রায় আড়াই শ রানের পাহাড় চাপিয়ে দেয় স্বাগতিক ভারত। সেই চাপেই শেষ হয়ে গেল উইন্ডিজ।

হিমালয়তুল্য লক্ষ্য তাড়ায় ১৭ রানেই দুই উইকেট হারায় মেরুন শিবির। ম্যাচের আকর্ষণও শেষ হয়ে গেছে তাতে। শিমরন হেটমায়ার ও কাইরেন পোলার্ড ঝড়ো ইনিংস খেলেছেন ঠিকই, যা শুধু দলের হারের ব্যবধান কমিয়েছে মাত্র। ২৪ বলে পাঁচটি ছক্কা ও এক চারে ৪১ রানে আউট হয়েছেন হেটমায়ার। ৩৯ বলের ইনিংসে পাঁচটি চার ও ছয় ছক্কায় পোলার্ড করলেন ৬৮ রান।

sheikh mujib 2020