advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা প্রতিভা মনে করা হয় মাশরাফি বিন মর্তুজাকে। পরিসংখ্যানও তাকে ইতিহাস সেরার সার্টিফিকেট দিচ্ছে। এখন পর্যন্ত ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেটশিকারী মাশরাফি। তবে বল হাতে সম্প্রতি সময়টা ভালো কাটছে না। আশ্চর্যজনক হলেও সত্য, টানা ছয় ম্যাচ উইকেটশূন্য ছিলেন মাশরাফি।

mashrafe afridi dhaka platoon

গত বিশ্বকাপটা একেবারেই বাজে কেটেছে। আট ম্যাচে মাত্র দুই উইকেট পেয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। যার সর্বশেষটি ছিল ৮ জুন, ইংল্যান্ডের বিপক্ষে। বিশ্বকাপে তার পরের পাঁচ ম্যাচে উইকেটশূন্য থাকা মাশরাফি উইকেট পাননি বিপিএলের প্রথম ম্যাচেও। অবশেষে বন্ধ্যাত্ব ঘুচেছে গতকাল।

কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে তিন ওভারে ২৭ রান খরচায় এক উইকেট পেয়েছেন মাশরাফি। সময়ের হিসেবে প্রায় ছয় মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে কাল উইকেটের দেখা পেলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

বিশ্বকাপের পর ক্রিকেটের বাইরে থাকা মাশরাফি ফিরেছেন বিপিএল দিয়ে। শেষ মুহূর্তে চোট পেয়ে শ্রীলঙ্কা সফরে যেতে পারেননি। তারপর টেস্ট আর টি-টোয়েন্টি নিয়েই ব্যস্ত ছিল বাংলাদেশ বলে মাঠে নামার সুযোগ পাননি অনেকদিন যাবত আন্তর্জাতিক পর্যায়ে শুধু ওয়ানডে খেলা মাশরাফি।