advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ইতিহাস সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। অনেকটা এগিয়ে থেকে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারী সাকিব। রান সংগ্রাহকদের তালিকায় সাকিবের নাম আছে চার নম্বরে। গত ছয় টুর্নামেন্টের তিনটিতেই টুর্নামেন্ট সেরা নির্বাচিত হয়েছেন বাংলাদেশ অলরাউন্ডার। নিষেধাজ্ঞার কারণে এবার তিনি খেলতে পারছেন না।

shakib al hasan mahmudullah riyad

রংপুর রাইডার্সের বিপক্ষে জিতে আজ 'নিষিদ্ধ' সাকিবকে স্মরণ করলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহ নিজেও বিপিএলে এসেছেন দেরিতে। ভারত সিরিজে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েছিলেন। তার প্রভাবে বিপিএলের প্রথম দুই ম্যাচ মিস করেছেন মাহমুদুল্লাহ। আজ মাঠে ফিরে ব্যাট হাতে ১৫ রান করার পর বোলিংয়ে ছিলেন স্ব-প্রতিভ।

চার ওভারে মাত্র ১৭ রান খরচ করে এক উইকেট নিয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার। সাকিব আল হাসান যেভাবে ব্যাটে বলে দলের পক্ষে অবদান রাখতেন আজ মাহমুদুল্লাহর মাঠের পারফরম্যান্স ছিল তেমনই। সাকিবের অনুপস্থিতিতে জাতীয় দলেও কি মাহমুদুল্লাহকে এই ভুমিকায় দেখা যাবে?

ম্যাচ শেষে এমন প্রশ্ন উঠলে মাহমুদুল্লাহ বলেছেন, 'সাকিবের সঙ্গে যদি নিজেকে পরিমাপ করতে যাই সেটা ঠিক হবে না। একজন সাকিব এক জেনারেশনে একবারই আসে। সাকিন একজনই। আমরা সবাই জানি, ও কতটুকু ক্যাপাবল তার ক্রিকেটিং স্কিল বা ব্রেইন স্কিল দিয়ে। ওর মতো বোলিংয়ে যদি অবদান রাখতে পারি, তাহলে খুশি হবো।'