advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

দুই তরুণ ক্রিকেটারের ঝড়ো হাফসেঞ্চুরির ওপর দাঁড়িয়ে চ্যালেঞ্জিং সংগ্রহ করেছিল ভারত। নির্ধারিত ওভারে আট উইকেটে ২৮৭ রানের লড়াকু পুঁজি তোলে বিরাট কোহলির দল। কিন্তু লক্ষ্যটাকে বড্ড মামুলি বানিয়ে জিতে গেল ওয়েস্ট ইন্ডিজ। ১৩ বল ও আট উইকেট হাতে রেখেই সহজ জয় তুলে নেয় ক্যারিবীয়রা (২৯১/২)।

hetmyer and hope shared a massive stand

সফরকারীদের জয়টা হাতের মুঠোয় এনে  দিয়েছেন শাই হোপ ও শিমরন হেটমায়ার। লক্ষ্য তাড়ায় দুজনই শতক তুলে নিয়েছেন। ১৫১ বলে সাতটি চার ও এক ছক্কায় ১০২ রানে অপরাজিত ছিলেন হোপ। তবে আউট হয়ে গেছেন আরেক সেঞ্চুরিয়ান হেটমায়ার। ১০৬ বলের ঝড়ো ইনিংসে ১৩৯ রান করেছেন তিনি।

১১টি চার ও সাত ছক্কার ইনিংসের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন হেটমায়ার। শেষ দিকে ২৩ বলে ২৯ রানে অপরাজিত ছিলেন নিকোলাস পুরান। এমন সহজ জয়ের ম্যাচে ইনিংসের শুরুটা ভালো ছিল না উইন্ডিজের। ১১ রানে সুনিল অ্যামব্রিসকে হারিয়ে ধাক্কা খায় তারা। দ্বিতীয় উইকেটে ২১৮ রানের রেকর্ড জুটির ওপর দাঁড়িয়ে অনায়াসেই জিতে যায় ক্যারিবীয়রা।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নামা ভারতেরও শুরুটা ভালো হয়নি। ২৫ রানের মাধ্যে দুই উইকেট হারিয়ে চাপে চাপে স্বাগতিকরা। পরে মিডল অর্ডারের ব্যাটিং দৃঢ়তায় চ্যালেঞ্জিং পুঁজির দিকে এগোতে থাকে ভারত। ৮৮ বলে ৭০ রান করেছেন শ্রেয়াস আইয়ার ও ৬৯ বলে ৭১ রান এসেছে ঋষভ প্যান্টের ব্যাট থেকে।

এ ছাড়া কেদার যাদব ৪০ ও ওপেনার রোহিত শর্মা ৩৬ রানে আউট হয়েছেন। কিন্তু দুই ক্যারবীয়র শতকে ম্লান হয়ে গেছে ভারতীয়দের ইনিংসগুলো। দাপু্টে এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এগিয়ে গেল কাইরেন পোলার্ডের দল। বুধবার সিরিজ বাঁচাতে মাঠে নামবে ভারত।

sheikh mujib 2020