advertisement
আপনি দেখছেন

প্রায় তিন শ রানের পুঁজি নিয়েও ম্যাচটা জিততে পারেনি ভারত। জয় তো দূরের কথা, ওয়েস্ট ইন্ডিজের সামনে মাথা তুলে দাঁড়াতেই পারেনি স্বাগতিক শিবর। ভারতীয়দের গুঁড়িয়ে আট উইকেটের বিশাল জয় দিয়ে ওয়ানডে সিরিজে এগিয়ে গেছে কাইরেন পোলার্ডের দল।

virat kohli india captain 1

এমনিতেই দল হেরেছে। স্বাভাবিকভাবেই মন খারাপ ভারত অধিনায়ক কোহলির। সেটা আরো হতাশায় পরিণত করেছে রবিন্দ্র জাদেজার রান আউট। ম্যাচ শেষে এনিয়ে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন স্বাগতিক অধিনায়ক কোহলি। তার দাবি জাদেজার আউট না হলে অরো ১৫ রান বেশি স্কোর বোর্ডে যোগ করতে পারতো ভারত।

ঘটনা ভারতের ইনিংসের ৪৮তম ওভারের। রান আউটের জন্য থ্রো করেন রোস্টন চেজ। কিন্তু বল গিয়ে ভাঙে নন-স্ট্রাইকার প্রান্তে যাওয়া জাদেজার স্টাম্প। এনিয়ে কোনো আবেদন করেনি ওয়েস্ট ইন্ডিজ। ফিল্ড আম্পায়ারও তৃতীয় আম্পায়রকে কল করেননি। কিন্তু জায়ান্ট  স্ক্রিনে দেখানো হলো স্ট্যাম্প ভাঙার সময় জাজেদা ছিলেন ক্রিজের বাইরে।

এরপরই আউটের আবেদন জানায় ক্যারিবীয়রা। ফিল্ড আম্পায়ার এবার তৃতীয় আম্পায়ারের শরণাপন্ন হন। আউট দেওয়া হয় জাদেজাকে। তাতে ভীষণ চটে যান কোহলি। ড্রেসিংরুমের চেয়ার ছেড়ে উঠে যান ভারত অধিনায়ক। আউট ঘোষণা হওয়ার পরপরই চতুর্থ আম্পায়ার অনিল চৌধুরির সঙ্গে তর্ক জুড়ে দেন কোহলি।

এনিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন ক্যারিবীয় অধিনায়ক কাইরেন পোলার্ড। ম্যাচ শেষ অবধারিতভাবেই প্রসঙ্গটা উঠেছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিব্রত কোহলি বলেছেন, ‘এটা স্বাভাবিক। ফিল্ডাররা আবেদন করেছেন আম্পায়ার বলেছেন আউট। ঘটনা ওখানেই শেষ।’

কোহলি আরো বলেছেন, ‘টিভির সামনে বসা লোকগুলো (তৃতীয় ও চতুর্থ আম্পয়ার) ফিল্ডারদের তো আর বলতে পারবেন না। তারা ফিল্ড আম্পায়ারকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য বলতে পারতেন। ক্রিকেটে আমি কখনোই এমনকিছু দেখিনি।’