advertisement
আপনি দেখছেন

এফটিপির সূচী অনুযায়ী ২০২০ সালে নিজেদের মাঠে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলার কথা আয়ারল্যান্ডের। কিন্তু অর্থনৈতিক কারণে সেই ম্যাচ বাতিল করে দিল আইরিশরা। টেস্টের বদলে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চায় আয়ারল্যান্ড।

ireland malahide test

বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচটি আয়োজন করতে প্রায় ১ মিলিয়ন ইউরো খরচ হবে আয়ারল্যান্ডের। এদিকে, আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে টেস্টের পেছনে এতো অর্থ খরচ না করে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে টি-টোয়েন্টি খেলতে চায় আয়ারল্যান্ড।

ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ডিওট্রম বলেন, ‘আইসিসির কাছে যে পরিমান আর্থিক সহযোগগিতা প্রত্যাশা করেছি তা পাইনি আমরা। সেই কারণেই ২০২০ সালের সিরিজগুলো নিয়ে এমন কঠিন সিদ্ধান্ত নিতে হচ্ছে।’ বাংলাদেশের পর পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলার কথা ছিল আয়ারল্যান্ডের। সেই ম্যাচও বাতিল করে দিয়েছে আইরিশরা।

ক্রিকেট আয়ারল্যান্ডের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘২০২০ সালে আমাদের লাল বলের চেয়ে সাদা বলের বেশি অগ্রাধিকার থাকবে। আর দশজন আইরিশ ভক্তের মতো আমরাও আয়ারল্যান্ড দলকে তিন ফরমেটে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখতে চাই। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আর্থিক কারণে আগামী বছর আমাদের টেস্ট খেলা হচ্ছে না।’