advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

‘উনার কেমন লাগছে জানি না, তবে আমি বিপিএলে খুবই মিস করছি সাকিব ভাইকে’ কদিন আগে কথাটা বলেছিলেন তরুণ পেস অলরাউন্ডার সাইফুদ্দিন। শুধু সাইফুদ্দিন নয়, লাখো ভক্ত মিস করছে সাকিবকে। টুর্নামেন্টটির সবচেয়ে সফল ক্রিকেটার যে তিনিই।

shakib al hasan vice president

অনেকটা এগিয়ে থেকে বিপিএলের সর্বোচ্চ উইকেটশিকারী সাকিব। রান সংগ্রাহকদের তালিকায় তার নাম আছে চার নম্বরে। আগের ছয় আসরের মধ্যে তিনবারই টুর্নামেন্টসেরা নির্বাচিত হয়েছেন। নিষেধাজ্ঞার কারণে এবার বিপিএল খেলতে পারছেন না। তবে মাঠের বাইরে থাকা সময়টাতে সংগঠক বনে গেলেন বাংলাদেশ ক্রিকেটের সেরা ক্রিকেটার।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সংগঠন অ্যালামনাই অ্যাসোসিয়েশন অফ বিকেএসপির (অ্যাব) নতুন কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন সাকিব। নতুন কমিটির ব্যবস্থাপনায় আগামী ১০ মাস দায়িত্ব পালন করবেন তিনি।

বিকেএসপির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান বিকেএসপির প্রাক্তন ছাত্র। ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর সাকিব তার যোগ্যতা প্রমাণ করেছে। শুধু ক্রিকেট নয়, সামগ্রিক প্রেক্ষাপটেই সাকিব দেশের সেরা তারকা। কিছু ভুলের কারণে আপাতত আইসিসির নিষেধাজ্ঞায় রয়েছে। বিকেএসপির অ্যালামনাই অ্যাসোসিয়েশনে সাকিবকে সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে সাকিবকে।’

কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন সাবেক হকি তারকা মামুন-উর রশিদ। সাধারণ সম্পাদক হয়েছেন আন্তর্জাতিক হকি খেলোয়াড় টুটুল কুমার নাগ।

সাকিব ছাড়াও কমিটির সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন সাবেক হকি খেলোয়াড় আলমগীর আলম, সাবেক ফুটবলার আবু রাফা মোহাম্মদ আরিফ, সাবেক ক্রিকেটার ও বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম, সাবেক ফুটবলার এম এ তালেব হোসেন ও সাবেক হকি খেলোয়াড় তারেক আদেল।

sheikh mujib 2020