advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 14 মিনিট আগে

বিশ্বকাপ এবং তারপরের শ্রীলঙ্কা সিরিজটা একদমই ভালো কাটেনি তামিম ইকবালের। এমতাবস্থায় ‘মনোযোগ ঠিক করতে’ অভিজ্ঞ ওপেনার ক্রিকেট থেকে ছুটি নেন। ছুটি কাটিয়ে ফিরতেই সন্তানসম্ভবা স্ত্রী অসুস্থ হয়ে পড়েন। ফলে ভারত সফর মিস করেন তামিম। বেশ খানিকটা বিরতির পর ফিরেছেন বিপিএল দিয়ে। কিন্তু বিপিএলটাও ঠিকভাবে খেলা হচ্ছে কই!

tamim iqbal bpl dhaka fress

ঢাকা পর্বে তিন ম্যাচ খেলতেই আবার ইনজুরিতে পড়েছেন তামিম। ঢাকা প্লাটুনের পক্ষ থেকে জানানো হলো, ভাইরাল জ্বর হয়েছে তামিমের। সঙ্গে কুঁচকির ইনজুরিও আছে। এই চোট সম্পর্কে সর্বশেষ তথ্য দিতে গিয়ে ঢাকার কোচ সালাউদ্দিন আজ জানালেন, আরও কয়েকটা দিন মাঠের বাইরে থাকতে হবে তামিমকে।

অর্থাৎ কাল ঢাকা প্লাটুনের হয়ে মাঠে নামা হচ্ছে না অভিজ্ঞ ওপেনারের? কাল না হলেও তামিম ঠিক কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন সেটাও নিশ্চিত হয়। বিপিএলের চট্টগ্রাম পর্বে তিনটি ম্যাচ খেলবে ঢাকা প্লাটুন। তামিম আদৌ চট্টগ্রাম পর্বে খেলতে পারবেন কিনা তা নিয়েও তৈরি হয়েছে শঙ্কা।

গতকাল হাসপাতালে ভর্তি হয়েছিলেন তামিম। জ্বরের জন্য কাল বিভিন্ন পরীক্ষা করা হয়েছে। কুঁচকির ইনজুরির কারণে স্ক্যান করানো হয়। যার সব রিপোর্ট হাতে এসেছে আজ। আরও কয়েকটা দিন যে মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে সেটা রিপোর্ট দেখে নিশ্চিত হওয়া গেছে।

ঢাকা প্লাটুনের কোচ সালাউদ্দিন বলেন, ‘তামিম হাসপাতাল থেকে ফিরে ফোন করেছিল। তার জ্বরের তীব্রতা অনেকটাই কমে গেছে। তবে শরীরে দূর্বলতা আছে। আমরা তাকে নিয়ে ঝুঁকি নিবো না। কয়েকটা দিন পূর্ণ বিশ্রামে থাকবে সে। তারপর অবস্থা বুঝে ব্যবস্থা।’

বিপিএলের ঢাকা পর্বের তিন ম্যাচে যথাক্রমে ৫, ৭৪ ও ৩১ রান করেছেন তামিম।

sheikh mujib 2020