advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 21 মিনিট আগে

চট্টগ্রামের উইকেট বরাবরই ব্যাটিং সহায়ক। ফলে বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্বে চার-ছয়ের ফুলঝুড়ির প্রত্যাশা আগে থেকেই ছিল। হচ্ছেও তাই, প্রথম দিনেই ৩৮১ রানের ম্যাচ দেখেছে চট্টগ্রামের দর্শকরা। আজও চার-ছয়ের বিনোদন পেয়েছেন শীত উপেক্ষা করে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আসা দর্শকরা। আজ দিনের প্রথম ম্যাচে রংপুরের ১৮১ রানের টার্গেট তাড়া করে জিতেছে কুমিল্লা ওয়ারিয়ার্স।

comilla warriors won by 6 wickets

১৮১ রানের জবাব দিতে নেমে শুরুটা ভালো হয় কুমিল্লার। ব্যাটিং সহায়ক উইকেটের ফয়দা নিয়ে পাওয়ার প্লেতে ৬১ রান তোলে দুই ওপেনার ভানুকা রাজাপাক্ষে ও সৌম্য সরকার। পরে সাব্বির রহমান ও ডেভিড মালানরা সেই পালে হাওয়া দিয়ে কুমিল্লাকে ৬ উইকেটের জয় এনে দিয়েছেন। 

সাব্বির রহমান ৪০ বলে ৩ চার ২ ছয়ে ৪৯ রান করেন। ডেভিড মালান অপরাজিত ছিলেন ২৪ বলে ২ চার ৩ ছয়ে ৪২ রান করে। সৌম্য ৩৪ বলে ৫ চার ১ ছয়ে ৪১ এবং রাজাপাক্ষে ১৫ বলে ৪ চার ২ ছয়ে ৩২ রান করেন। ১৯.৪ ওভারে চার উইকেট হারিয়ে জয়ের জন্য ১৮২ রান তুলে ফেলে কুমিল্লা।

রংপুরের হয়ে একটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ নবি, মুকিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও টম অ্যাবেল। আজ বড় টার্গেট তাড়া করে জয় পাওয়া কুমিল্লা পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে বসল। তিন ম্যাচ খেলে দুই জয়ের বিপরীতে এক ম্যাচ হেরেছে দলটি।

প্রথম ইনিংস:

রংপুরের বড় সংগ্রহে বড় অবদান মোহাম্মদ শাহজাদের। বিপিএলের শুরুতে রান না পেলেও নিজের ‘মারকুটে ব্যাটসম্যানের’ পরিচয় দিয়েছেন আজ।

ওপেনিংয়ে নেমে মাত্র ২৭ বলে ৭ চার ৪ ছয়ে ৬১ রান করেন শাহজাদ। মিডল অর্ডারে তাকে তারুণ সঙ্গ দিয়েছেন মোহাম্মদ নবি, টম অ্যাবেল ও ল্ইুস গ্রেগরিরা। সব মিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮১ রান তোলে রংপুর। মোহাম্মদ নবি ২৬, টম অ্যাবেল ২৫, লুইস গ্রেগরি ২১ রান করেন। কুমিল্লার সফল বোলার মুজিবুর রহমান। চার ওভার বোলিং করে মাত্র ২৫ রান খরচায় ২টি উইকেট তোলে নেন আফগান তারকা।

দুদলের পরবর্তী ম্যাচ:

আগামীকালই মাঠে নামবে দুই দল। বাংলাদেশ সময় দুপুর ২টায় দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সের মুখোমুখি হবে রংপুর রাইডার্স। সন্ধ্যা ৭টায় স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়ার্স। দুটি খেলাই অনুষ্ঠিত হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

sheikh mujib 2020