advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

ম্যাচটার রোমাঞ্চ শেষ হয়ে গেছে প্রথম ভাগেই। আগে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের শতকের ওপর দাঁড়িয়ে ওয়েস্ট ইন্ডিজের কাঁধে ৩৮৭ রানের বোঝা চাপিয়ে দেয় ভারত। সেই রানের চাপেই শেষ হয়ে গেছে ক্যারিবীয়রা; হেরেছে ১০৭ রানের বিশাল ব্যবধানে। সফরকারীরা যখন হারের প্রহর গুনছিল তখনই ইতিহাসের পাতায় নাম লেখালেন কুলদ্বীপ যাদব।

kuldeep became the first indian to pick up two hat tricks in odi cricket

প্রথম ভারতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণে হ্যাটট্রিক করে ফেললেন এই স্পিনার। আজ মঙ্গলবার বিশাখাপত্মনে দ্বিতীয় ওয়ানডেতে এই কীর্তি গড়েছেন ভারতীয় চায়নাম্যান বোলার। একদিনের ক্রিকেটে এটা তার দ্বিতীয় হ্যাটট্রিক। ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ৩৩তম ওভারে তিন বলে তিন উইকেট নেন কুলদ্বীপ।

শতকের আভাস দেওয়া শাই হোপকে (৭৮) আউট করে হ্যাটট্রিকের ভিত গড়েন ভারতীয় স্পিনার। হোপের ক্যাচ নেন বিরাট কোহলি। পরের বলে নতুন ব্যাটসম্যান জেসন হোল্ডারকে বোল্ড করেন। ওভারের শেষ বলে আলজারি জোসেফকে দ্বিতীয় স্লিপে কেদার যাদবের ক্যাচ বানান ২৫ বছর বয়সী স্পিনার।

ওয়ানডেতে কুলদীপের প্রথম হ্যাটট্রিকটি ছিল ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আজ পঞ্চম বোলার হিসেবে ওয়ানডেতে দ্বিতীয় হ্যাটট্রিক হলো তার। ‘চায়নাম্যান’ বোলারের আগে এই কীর্তি গড়েছেন ওয়াসিম আকরাম, সাকলায়েন মুশতাক, চামিন্দা ভাস ও লাসিথা মালিঙ্গা। শেষজন সর্বোচ্চ তিনটি হ্যাটট্রিক করেছেন এই সংস্করণে।

sheikh mujib 2020