advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম বৃহস্পতিবার শুরু হয়েছে। এরই মধ্যে বড় বড় তারকা ক্রিকেটারদের দলে ভেড়ানো শুরু করেছে ফ্রাঞ্চাইজিগুলো।

pat cummins maxwell

নিলামে এখন পর্যন্ত সর্বোচ্চ সাড়ে ১৫ কোটি রূপিতে অস্ট্রেলিয়ার পেস অলরাউন্ডার পেট কামিন্সকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কামিন্স গত আসরেও কলকাতার হয়েই খেলেছেন। এবার তার ভিত্তি মূল্য ছিল ২ কোটি রূপি।

এদিকে আরেক অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে দলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। এজন্য পাঞ্জাবকে খরচ করতে হয়েছে ১০ কোটি ৭৫ লাখ রূপি। ম্যাক্সওয়েলের ভিত্তি মূল্য ছিল ২ কোটি রূপি।

এছাড়া ক্রিস মরিসকে ১০ কোটি রূপিতে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি)। স্যাম কুরানকে ৫.৫০ কোটি রূপিতে চেন্নাই সুপার কিংস, ক্রিস ওকসকে ১.৫ কোটি রূপিতে দিল্লি ক্যাপিটালস দলে নিয়েছে।

৪ কোটি ৪০ লাখ রূপিতে অ্যারন ফিঞ্চকে নিয়েছে আরসিবি। তার বেস প্রাইস ছিল ১ কোটি রূপি।  জেসন রয়কে ১.৫ কোটি রূপিতে দিল্লি, রবিন উথাপ্পাকে ৩ কোটিতে রাজস্থান রয়্যালস দলে নিয়েছে। ইওন মর্গ্যানকে পাঁচ কোটি ২৫ লাখ রূপিতে নিয়েছে কলকাতা। আর প্রথমে নিলাম উঠা ক্রিস লিনকে বেস প্রাইস দুই কোটি টাকাতেই নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।