advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন আসরের নিলাম হয়ে গেল বৃহস্পতিবার। যেখানে ঠাঁই হয়নি কোনো বাংলাদেশির। দল পাননি অনেক নামি-দামি ক্রিকেটারও। স্বাভাবিকভাবেই আইপিএল নিয়ে টাইগার ভক্তদের আগ্রহে অনেকটাই ভাটা পড়ছে। তবু নির্দিষ্ট কিছু ক্রিকেটারের জন্য অনেকেই চোখ রাখবেন আইপিএলে।

sourav ganguly and ms dhoni 1

তাদেরই একজন মহেন্দ্র সিং ধোনি। যথারীতি এবারো চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ভূমিকায় থাকছেন ‘মিস্টার ফিনিশার’। আইপিএলের সর্বকালের সেরা অধিনায়ক নির্বাচন করলে তার নামটা ওপরের দিকেই থাকবে। ভারতীয় জাতীয় ক্রিকেট দলে সেরা অধিনায়ক হিসেবেও মত দিয়েছেন অনেকেই।

সেই ধোনিকেই নিজের একাদশে রাখলেন না সৌরভ গাঙ্গুলি! শুক্রবার কলকাতার একটা অনুষ্ঠানে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতিকে আগামী আইপিএলের জন্য ফ্যান্টাসি একটা দল বানাতে বলা হয়। যেখানে উইকেটের পেছনে ধোনির জায়গায় সৌরভ পছন্দ করলেন ঋষভ প্যান্টকে। অমনি শুরু হয়ে গেল বিতর্ক।

অবশ্য ধোনিকে না নিলেও একাদশে নিজেকে রেখেছেন সৌরভ। এই দলটার অধিনায়ক তিনি। তৈরিকৃত দলটাকে ‘সিরিয়াস’লি না নেওয়ার জন্য অনুরোধ করেছেন সৌরভ। তিনি বলেছেন, ‘এটা (আইপিএল দল) এমনিতেই মজা করে বানিয়েছি। আমি কোনো শিরোনাম চাইছি না।’ কিন্তু সৌরভের মজা করে বানানো দল নিয়ে যে চর্চা শুরু হয়েছে সেটা বোধহয় সহসা থামছে না!

সৌরভের ফ্যান্টাসি আইপিএল দল: সৌরভ গাঙ্গুলি (অধিনায়ক), রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, ঋষভ প্যান্ট, আন্দ্রে রাসেল, মার্কাস স্টয়নিস, জাস্প্রিত বুমরাহ, রিয়ান পরাগ, রবিন্দ্র জাদেজা ও জফরা আর্চার।