advertisement
আপনি দেখছেন

প্রায় দশ বছর পর টেস্ট ক্রিকেট ফিরেছে পাকিস্তানে। যদিও ফেরাটা মনমতো হয়নি। বৃষ্টির কারণে রাওয়ালপিন্ডি টেস্টের প্রায় আড়াই দিন গেছে বৃষ্টির পেটে। শেষ পর্যন্ত ড্র হয়েছে ম্যাচটি। তবে সেই আক্ষেপ করাচিতে ভালোভাবেই মেটাচ্ছে আজহার আলির দল। দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাটিংয়ে করাচি টেস্টে জয়ের স্বাদ পাচ্ছে পাকিস্তান।

naseem shah is congratulated by his team mates

নিজেদের দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২১২ রান তুলে আজ চতুর্থ দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। অর্থাৎ এখনো ২৬৪ রানে পিছিয়ে লঙ্কানরা। হাতে আছে মাত্র তিন উইকেট।

২ উইকেটে ৩৯৫ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে পাকিস্তানের দ্বিতীয় ইনিংস থেমেছে শেষ পর্যন্ত সাড়ে পাঁচশ পেরিয়ে। তিন উইকেটে ৫৫৫ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। যাতে লঙ্কানদের সামনে টার্গেট দাঁড়ায় ৪৭৬ রানের। পাকিস্তানের প্রথম চার ব্যাটসম্যানই সেঞ্চুরি পেয়েছেন। আজহার আলি ১১৮ রান করে ফিরেছেন। বাবর আজম অপরাজিত ছিলেন ঠিক ১০০ রান করে। আগের দিন দুই ওপেনার আবিদ আলি ১৭৪ ও শান মাসুদ ১৩৫ রান করেন।

প্রায় পাঁচশ রানের লিডের জবাব দিতে নেমে শ্রীলঙ্কার পক্ষে লড়েছেন কেবল ওশাদা ফেরনান্দো ও নিরোশান দিকওয়েলা। ওপেনিংয়ে ব্যাটিং করতে নেমে ১০২ রান করে অপরাজিত ফেরনান্দো। দিকওয়েলা আউট হয়েছেন ৬৫ রান করে। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের সেরা বোলার নাসিম শাহ। বয়স নিয়ে বিতর্কিত এই পেসার ৩১ রানে নিয়েছেন ৩ উইকেট।