advertisement
আপনি দেখছেন

সদ্য শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলে নিজের ব্যাটিংয়ে সমর্থকদের খুশি করতে পারেননি তামিম ইকবাল। অভিজ্ঞ ওপেনারের স্ট্রাইকরেট ছিল প্রশ্নবিদ্ধ। জাতীয় দলে ফিরেও স্ট্রাইকরেট বাড়াতে ব্যর্থ তামিম। আজ পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৩৯ রান করতে ৩৪ বল খেলেন তামিম। ব্যাটিংয়ে সন্তুষ্ট করতে না পারলেও রেকর্ড গড়েছেন তিনি।

mohammad rizwan looks on as tamim iqbal

সাকিব আল হাসানকে পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিক বনে গেছেন বাঁ-হাতি ওপেনার। শীর্ষে উঠে বসা তামিমের রান এখন ১৫৯৫। ৭২ ম্যাচ খেলে ২৩.৮০ গড় ও ১১৭.১০ স্ট্রাইকরেটে এই রান করেন তামিম। সর্বোচ্চ ১০৩।

দুই নম্বরে নেমে যাওয়া সাকিব আল হাসানে রান ১৫৬৭। ৭৬ ম্যাচ খেলে ১২৩.৭৭ স্ট্রাইকরেটে ২৩.৭৪ গড়ে এই রান করেন সাকিব। টি-টোয়েন্টিতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় সেরা পাঁচে এরপর আছেন যথাক্রমে মাহমুদুল্লাহ (৮৪ ম্যাচে ১৪৪৯), মুশফিকুর রহিম (৮৪ ম্যাচে ১২৬৫) ও সাব্বির রহমান (৪৪ ম্যাচে ৯৪৬)।

উল্লেখ্য, টেস্ট ও ওয়ানডেতে অনেক আগ থেকেই বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম। এবার তিন ফরমেটেই উঠে এলো তামিমের নাম।