advertisement
আপনি দেখছেন

প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডকে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। তবে গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচটা খেলতে নেমে বেশ বিপদে পড়ে আকবর আলির দল। পাকিস্তানের বিপক্ষে ১০৬ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ দল।

bangladesh pakistan u 19

বাংলাদেশ ও পাকিস্তানের যুবাদের মধ্যকার ম্যাচটা অনুষ্ঠিত হচ্ছে দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে। গতকাল থেকেই শহরটিতে শুরু হয় বৃষ্টির উৎপাত। ম্যাচের সময়ও বৃষ্টি থামেনি। বৃষ্টির কারণে টস হয়েছে প্রায় দুই ঘণ্টা পর। পরে কার্টেল ওভারে ম্যাচের দৈর্ঘ্য নির্ধারণ করা হয় ৩৭ ওভার। বাংলাদেশ প্রথমে ব্যাটিং শুরু করলে আবারও বৃষ্টি নামে।

বৃষ্টিভেজা পিচের পুরো সুবিধা নিয়ে বাংলাদেশিদের ওপর চড়াও হন পাকিস্তানি পেসাররা। ২৫তম ওভারে আবারও বৃষ্টি হানা দিলে খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেন আম্পায়ার। অনেকক্ষণ অপেক্ষা করেও বৃষ্টি না থামলে ম্যাচ সেখানেই পরিত্যক্ত ঘোষণা করা হয়। তখন বাংলাদেশের স্কোর ছিল ১০৬/৯। দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পেরেছেন তিনজন।

এর মধ্যে সর্বোচ্চ ৩৪ রান এসেছে তানজিত হাসানের ব্যাট থেকে। এ ছাড়া অভিষেক দাশ ২০ ও শাহাদাত হোসেন ১৬ রান করেন। পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির খান ৩০ রানে ৪টি ও আব্বাস আফ্রিদি ২০ রানে ৩টি উইকেট নেন।