advertisement
আপনি দেখছেন

সিরিজে নির্ভার ইংল্যান্ড। চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ইংলিশরা। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার জন্য চতুর্থ ও শেষ টেস্টটা সমতায় ফেরার; সিরিজ ড্র করার। সেলক্ষ্যে বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। শুক্রবার জোহানেসবার্গে বৃষ্টিভেজা দিনে খুব বেশি সুবিধা করতে পারেনি তারা।

crawley plays one off his legs

দিন শেষে প্রথম ইনিংসে দুশোর কাঁছাকাছি পৌঁছে গেছে ইংল্যান্ড। চার উইকেটে তাদের সংগ্রহ ১৯২ রান। শেষ বিকেলে উইকেটের লাগাম টেনে ধরেন অধিনায়ক জো রুট ও অলি পোপ। রুট ২৫ এবং পোপ ২২ রানে অজেয় থেকে শনিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন। প্রথম দিনের পারফর‌ম্যান্স বিবেচনায় দুই দলই এখন সমতায়।

এর আগে বৃষ্টির কারণে টস হয় দেরিতে। বৃষ্টি শেষে শূন্যে নিক্ষেপ করা হয় ধাতব মুদ্রা; বল গড়ায় মাঠে। টস জিতে দুই সতীর্থ জ্যাক ক্রলি ও ডম সিবলির হাতে ব্যাট তুলে দেন ইংলিশ অধিনায়ক রুট। ব্যাট করতে নেমে ইংল্যান্ডের মুখে হাসি ফুটিয়েছেন দুই ওপেনার; উদ্বোধনী জুটিতে যোগ করেন ১০৭ রান।

এরপরই নেমে আসে বিপর্যয়। ৫০ রানের মধ্যে হারাতে হয় চার উইকেট। ব্যাটস্যামনদের আসা-যাওয়ার মিছিলে যোগ দেন দুই ওপেনারসহ জো ডেনলি ও বেন স্টোকস। ক্রলি ৬৬ রানে ফিরে গেছেন সাজঘরে। তার সঙ্গী সিবলি ছয় রানের জন্য হাফসেঞ্চুরি পাননি।

প্রায় ওয়ানডে মেজাজে খেলা ডেনলি ফিরেছেন ত্রিশের আগেই; আউট হন ২৭ রানে। স্টোকস দুই রানে বিদায় নেন। আচমকা নেমে আসা বিপর্যয় সামলে উঠতে লড়াই শুরু করেন রুট ও পেপ। পঞ্চম উইকেটে ৩৫ রানের অবিচ্ছেদ্য জুটিতে কোনোরকম দিন পার করেন তারা। দক্ষিণ আফ্রিকার পক্ষে চার বোলার নেন উইকেটগুলো।