advertisement
আপনি দেখছেন

দ্বিতীয় টেস্টের প্রথম দিনে নিজেদের রেকর্ড নতুন করে ভেঙেছে জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টের প্রথম দিনে সর্বোচ্চ ৩৫২ রান তোলে স্বাগতিকরা। দিন শেষে চার উইকেট অক্ষত ছিল তাদের।

karunaratne and oshada fernando punch gloves during their partnership

আজ মঙ্গলবার চার শ ছাড়ানোর পরপরই থেমে গেছে জিম্বাবুয়ের ইনিংস। অলআউট হওয়ার আগে ৪০৬ রান করেছে তারা। জবাব দিতে নেমে দুর্দান্ত এক শুরু করেছিল শ্রীলঙ্কা। কিন্তু শেষ বিকেলে জোড়া ধাক্কা খেয়ে অস্বস্তি নিয়ে বাইশ হজ ছেড়ে এসেছে লঙ্কানরা। তাতেই জমে উঠল ম্যাচ।

হারারে টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে দুই উইকেটে ১২২ রান করেছে দিমুথ করুনারত্নের দল। কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথুস কোনোরকম দিনের শেষাংশ কাটিয়ে দিয়েছেন। মেন্ডিস একটি করে চার-ছক্কায় ১৯ রানে অজেয় ছিলেন। আগের টেস্টের নায়ক ও ডাবলসেঞ্চুরিয়ান ম্যাথুস চার রানে অপরাজিত আছেন।

জিম্বাবুয়েকে দ্রুত গুটিয়ে দিয়ে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল শ্রীলঙ্কা। বিনা উইকেটে ৯৪ রান পর্যন্ত তুলেছিলেন দুই ওপেনার করুনারত্নে ও ওশাদা ফার্নান্দো। হাফসেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন দুজন। যদিও পারেননি একজনও। দুজনই ব্যক্তিগত সমান ৪৪ রানে আউট হয়ে গেছেন।

এর আগে সকালে রেজিস চাকাভা ও মুতুম্বজি দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। প্রথমজন সাজঘরে ফিরে গেছেন আগের দিনের রানের সঙ্গে কিছু যোগ না করেই। ৩১ রান যুক্ত ছিল তার নামের পাশে। দ্বিতীয়জন, মুতুম্বজি ১০ রানের ইনিংসটিকে টেনি নিয়ে গেছেন ৩৩ পর্যন্ত। এ ছাড়া কার্ল মুম্বা ১১ রানে নট আউট ছিলেন।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন এম্বুলডেনিয়া। তিনটি শিকার ধনঞ্জয়া ডি সিলভার। দুই উইকেট গেছে সুরঙ্গ লাকমলের ঝুলিতে।